ঢাকা, শনিবার, ৯ আশ্বিন ১৪২৯, ২৪ সেপ্টেম্বর ২০২২, ২৬ সফর ১৪৪৪

আইন ও আদালত

চকবাজারে অগ্নিকাণ্ড, হোটেল মালিক কারাগারে 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
চকবাজারে অগ্নিকাণ্ড, হোটেল মালিক কারাগারে 

ঢাকা: পুরান ঢাকার চকবাজারের কামালবাগ দেবিদাস লেনে প্লাস্টিক কারখানা ও বরিশাল হোটেলে অগ্নিকাণ্ডের ঘটনায় হোটেল মালিক ফখরুদ্দিনকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।  

বৃহস্পতিবার (১৮ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমাম এই আদেশ দেন।

 

গত ১৬ আগস্ট ফখরুদ্দিনকে জিজ্ঞাসাবাদের জন্য একদিনের রিমান্ড মঞ্জুর করেন অপর একটি আদালত। সেই রিমান্ড শেষে বৃহস্পতিবার তাকে আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত আটক রাখার আবেদন করেছেন মামলার তদন্ত কর্মকর্তা চকবাজার থানার উপপরিদর্শক রাজীব কুমার সরকার।  

আসামিপক্ষে আইনজীবী জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।  
১৬ আগস্ট ভোরের দিকে ঢাকার পাশে কেরানীগঞ্জ এলাকা থেকে তাকে আটক করা হয়।  

এর আগে ১৫ আগস্ট দুপুরে বরিশাল হোটেল ও প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট গিয়ে আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এরপর ওই ভবন থেকে ছয় জনের মরদেহ উদ্ধার করেন ফায়ার সার্ভিসের সদস্যরা।  

ওই হোটেলটি ২৪ ঘণ্টাই খোলা থাকে। দুই শিফটে কর্মচারীরা ডিউটি করেন। যারা মারা গেছেন তারা রাত্রিকালীন ডিউটি শেষ করে সকালের দিকে হোটেলের মাচানে গিয়ে ঘুমিয়েছিলেন। ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে তারা মারা যান বলে ধারণা করা হচ্ছে।

এ ঘটনায় নিহত রুবেলের ভাই মোহাম্মদ আলী বাদী হয়ে চকবাজার থানায় একটি মামলা দায়ের করেন।  

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২ 
কেআই/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa