ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

দিনাজপুরে প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের দায়ে আসামির যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২২
দিনাজপুরে প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের দায়ে আসামির যাবজ্জীবন

দিনাজপুর: দিনাজপুরের ফুলবাড়ীতে এক শারীরিক প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের দায়ে মেহেদুল মণ্ডল (৫১) নামে এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও তিন মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বরে) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শরিফ উদ্দীন আহমদ এ রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্ত মেহেদুল ফুলবাড়ী উপজেলার রামভদ্রপুর (আশ্রয়ণ) এলাকার জহুর উদ্দীনের ছেলে। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।  

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ২০১৯ সালের ৩ জুলাই দুপুরে প্রতিবন্ধী ওই কিশোরীকে তার মা কিছু পণ্য কিনতে পাশের দোকানে পাঠান। দোকান থেকে ফেরার পথে মেহেদুল ওই কিশোরীকে টেনে স্থানীয় আদিবাসীদের কবরস্থানের জঙ্গলে নিয়ে ধর্ষণ করেন। এক পথচারী বিষয়টি লক্ষ্য করলে মেহেদুল পালিয়ে যান। পরে বিষয়টি মিমাংসা করার জন্য স্থানীয় কয়েকজন মেহেদুলকে নিজ হেফাজতে নেন। একপর্যায়ে তারা থানায় মামলা না করার জন্য ওই কিশোরীর বাবার কাছ থেকে ফাঁকা স্ট্যাম্পে স্বাক্ষর করিয়ে নিয়ে জাল দলিল প্রস্তুত করেন এবং মামলা করলে মেরে ফেলার হুমকি দেন। পরে ওই কিশোরীর মা বাদী হয়ে থানায় মামলা দায়ের করলে পুলিশ মেহেদুলকে গ্রেফতার করে। সেই সময় থেকে মেহেদুল জেলে আছেন। মেহেদুলের বিরুদ্ধে গত ২০২১ সালের ৩০ জানুয়ারি আদালতে চার্জশিট  দেয় পুলিশ। এ মামলায় মোট সাতজনের সাক্ষ্য গ্রহণ করা হয়। সাক্ষ্য-প্রমাণে দোষী সাব্যস্ত হওয়ায় বৃহস্পতিবার এ রায় দিলেন বিচারক।

নারী ও শিশু আদালতের পিপি তৈয়বা বেগম বলেন, রায়ে বাদীপক্ষ খুশি।  
বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।