ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

পুলিশের মামলায় মান্নানসহ তিন নেতার আগাম জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
পুলিশের মামলায় মান্নানসহ তিন নেতার আগাম জামিন ফাইল ছবি

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে পুলিশ বিএনপি সংঘর্ষের ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় উচ্চ আদালত থেকে আগাম জামিন পেয়েছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সোনারগাঁ থানা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান।

সোমবার (১২ সেপ্টেম্বর) দুপুরে বিচারপতি মো. রেজাউল হাসান ও বিচারপতি মো. আতাবুল্লাহের আদালতে আগাম জামিনের আবেদন করলে আদালত তাদের ৬ সপ্তাহের আগাম জামিন দেন।

 

জামিনপ্রাপ্তরা হলেন- বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সোনারগাঁ থানা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান, পিরোজপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম ও সোনারগাঁ থানা যুবদল নেতা রাজু আহমেদ রমজান।

বিএনপি নেতাদের পক্ষে মামলা পরিচালনা করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, অ্যাডভোকেট মো. মাহাবুবুর রহমান খানসহ কয়েকজন আইনজীবী।

অ্যাডভোকেট মো. মাহাবুবুর রহমান খান জানান, আমরা আগাম জামিনের আবেদন করলে আদালত তাদের আগাম জামিন মঞ্জুর করেছেন।  

১ সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীতে আনন্দ র‌্যালি বের করতে চাইলে বিএনপি নেতাকর্মীদের বাধা দেয় পুলিশ। এ সময় তাদের ওপর লাঠিচার্জ করলে নেতাকর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করেন। পরে পুলিশ মিছিলে গুলি ও টিয়ারগ্যাস নিক্ষেপ করে। এ ঘটনায় শাওন নামে এক যুবদল কর্মী ঘটনাস্থলে গুলিবিদ্ধ হয়ে মারা যান। বিএনপি নেতাদের দাবি, পুলিশের গুলিতে মৃত্যু হয় শাওনের।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
এমআরপি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।