ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

নারীকে শ্বাসরোধে হত্যা মামলার দুই আসামি খালাস 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
নারীকে শ্বাসরোধে হত্যা মামলার দুই আসামি খালাস 

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুরে অজ্ঞাতপরিচয় এক নারীকে (৫০) শ্বাসরোধে হত্যা মামলার দুই আসামিকে খালাস দিয়েছেন আদালত।

সোমবার (১২ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

এ সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।  

খালাসপ্রাপ্তরা হলেন- লক্ষ্মীপুর সদর উপজেলার পশ্চিম নন্দনপুর গ্রামের মো. হানিফ (৬০) ও পশ্চিম লক্ষ্মীপুর গ্রামের রিকশাচালক মো. শাহজাহান (৬২)।  

জেলা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, আসামিদের বিরুদ্ধে সাক্ষ্য প্রমাণে হত্যার অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাদের খালাস দিয়েছেন।  

মামলার এজাহার ও আদালত সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ২৮ মে দুপুরে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার বামনী ইউনিয়নের কলাকোপা গ্রামের বক্স আলীর বাড়ির একটি পরিত্যক্ত ডোবা থেকে প্রায় ৫০ বছর বয়সী অজ্ঞাতপরিচয় এক নারীর মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে জেলা সদর হাসপাতালে মরদেহের ময়নাতদন্ত করা হয়। এ ঘটনায় রায়পুর থানায় অপমৃত্যু মামলা করে পুলিশ।  

অজ্ঞাত ওই নারীকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে ময়নাতদন্তের প্রতিবেদনে উঠে আসে। এতে রায়পুর থানার উপপরিদর্শক (এসআই) মুহাম্মদ গোলাম মোস্তফা বাদী হয়ে ওই বছরের ৯ জুন হত্যা মামলা দায়ের করেন।  

হত্যা মামলাটি তদন্ত করেন একই থানার উপপরিদর্শক (এসআই) মানিক চন্দ্র বড়ুয়া। তিনি ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে মো. শাহজাহান নামে এক রিকশাচালককে গ্রেফতার করেন। শহাজাহান অজ্ঞাত ওই নারীকে গলাটিপে হত্যার ঘটনা পুলিশের কাছে স্বীকার করেন এবং আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। এতে মো. হানিফ নামে আরও একজন জড়িত ছিলেন বলে তিনি জানান।  

২০১৭ সালের ১২ অক্টোবর আদালতে মামলার তদন্ত কর্মকর্তা মো. হানিফকে প্রধান অভিযুক্ত করে এবং মো. শাহজাহান নামে দুই আসামির বিরুদ্ধে হত্যার ঘটনায় তদন্ত প্রতিবদেন দেন। তবে অজ্ঞাত ওই নারীর পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।  

তদন্ত প্রতিবেদনে তিনি উল্লেখ করেন, মৃত্যুর আগে ওই নারী লক্ষ্মীপুর সদর উপজেলার পশ্চিম নন্দনপুর গ্রামের মারুফ হাজী বাড়িতে ঘোরাঘুরি করতেন। এতে বাড়ির পরিবেশ নষ্ট হওয়ায় ওই বাড়ির মো. হানিফ অতিষ্ট হয়ে মো. শাহজাহানের রিকশায় ওই নারীকে উঠিয়ে রায়পুরের বামনী ইউনিয়নের কলাকোপা গ্রামের একটি ডোবার পাশে নিয়ে শ্বাসরোধ করে হত্যা করে মরদেহ ডোবায় ফেলে দেন। এতে হানিফ রিকশা ভাড়া বাবদ শাহজাহানকে ১৫০ টাকা পরিশোধ করে বিদায় দেন।  

আদালতে হত্যা মামলাটির দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে চার্জশিটভুক্ত আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় নির্দোষ হিসেবে রায় ঘোষণা করেন আদালত।  

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২

আরএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।