ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বিএনপির সাড়ে চারশ নেতাকর্মীর হাইকোর্টে আগাম জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
বিএনপির সাড়ে চারশ নেতাকর্মীর হাইকোর্টে আগাম জামিন

ঢাকা: দলীয় কর্মসূচি পালনকালে পুলিশের সঙ্গে সংঘর্ষ, হামলা ও নাশকতার বিভিন্ন মামলায় দেশের বিভিন্ন জেলা বিএনপির ৪৫২ জন নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। এর মধ্যে সাবেক সংসদ সদস্য, জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের নেতাকর্মীরা রয়েছেন।

সোমবার (১২ সেপ্টেম্বর) বিচারপতি মো. রেজাউল হাসান ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চ এসব নেতাকর্মীর ছয় সপ্তাহের আগাম জামিন  দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী ফজলুর রহমান, এ এম মাহবুব উদ্দিন খোকন, রুহুল কুদ্দুস কাজল ও মাহবুবুর রহমান খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়া।

জামিনপ্রাপ্তদের মধ্যে উল্লেখযোগ্য হলেন—কুমিল্লার নাঙ্গলকোটের সাবেক সংসদ সদস্য আবদুল গফুর ভুঁইয়া, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও সোনারগাঁও উপজেলার সাবেক চেয়ারম্যান আজাহারুল ইসলাম মান্নান, ফেনীর সোনাগাজীর উপজেলা বিএনপির সভাপতি চেয়ারম্যান গিয়াস উদ্দিন ও সাধারণ সম্পাদক জামাল উদ্দিন সেন্টু, ঠাকুরগাঁও জেলা বিএনপির যুগ্ম সম্পাদক আনসারুল হক, সোনারগাঁওয়ের পিরোজপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম।

এর মধ্যে ঝিনাইদহ, ফেনী, ঠাকুরগাঁও, নারায়ণগঞ্জ, নাটোর ও কুমিল্লা জেলার বিএনপির বিভিন্ন পর্যায়ের ২১৭ জন, ফরিদপুর ৮৫, নোয়াখালীর বেগমগঞ্জের ৩৫, কিশোরগঞ্জের সদর, পাকুন্দিয়া ও কটিয়াদী থানার ১১৫ জন রয়েছেন।

পণ্যের দামবৃদ্ধি এবং ভোলায় ছাত্রদল নেতা নুরে আলম ও স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম নিহতের প্রতিবাদ এবং প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সারাদেশে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করে বিএনপি। ওই কর্মসূচিতে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এসব ঘটনায় মামলা হয়।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।