ঢাকা, মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ০৬ ডিসেম্বর ২০২২, ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

২ সাংবাদিকের ওপর হামলা: এক আসামির জামিন নামঞ্জুর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২২
২ সাংবাদিকের ওপর হামলা: এক আসামির জামিন নামঞ্জুর

রাজশাহী: রাজশাহীতে দুই সাংবাদিকের ওপর হামলার ঘটনায় দায়ের মামলার অন্যতম আসামি বিএমডিএ’র ভাণ্ডাররক্ষক মো. জীবনের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুর ১২টায় রাজশাহী মহানগর দায়রা জজ আদালতের বিচারক এ কে এম ফজলুল হক তার জামিন নামঞ্জুর করেন।

তবে মামলার সাত নম্বর আসামি গাড়িচালক আব্দুস সবুরের জামিন মঞ্জুর করেছেন আদালত। আসামিরা রাজশাহী কেন্দ্রীয় কারাগারে আটক রয়েছেন।

এর আগে গত ২৬ সেপ্টেম্বর দিবাগত রাতে ঢাকার মোহাম্মদপুর থেকে ১৩ দিন পর জড়িতদের মধ্যে অন্যতম আসামি বিএমডিএ’র ভাণ্ডাররক্ষক জীবন ও গাড়িচালক আব্দুস সবুরকে সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় গ্রেফতার করে রাজপাড়া থানা পুলিশ। পরদিন সকালে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-৪-এ হাজির করা হলে বিচারক তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান। তখন আসামিদের পক্ষ থেকে মামলাটিকে মহানগর দায়রা জজ আদালতে নেওয়া হয়।

গত ৫ সেপ্টেম্বর পেশাগত দায়িত্ব পালনের সময় লাইভ চলাকালে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) কার্যালয়ে কর্মকর্তা-কর্মচারীদের সংঘবদ্ধ হামলার শিকার হন এটিএন নিউজের রাজশাহী প্রতিনিধি বুলবুল হাবিব ও ক্যামেরাপার্সন রুবেল ইসলাম।

এ ঘটনায় ৫ সেপ্টেম্বর রাতেই মহানগরীর রাজপাড়া থানায় বিএমডিএ’র নির্বাহী পরিচালক আব্দুর রশিদকে প্রধান আসামি করে ৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৮/১০ জনের নামে মামলা দায়ের করা হয়। এ মামলার প্রধান আসামি আব্দুর রশিদ হাইকোর্ট থেকে জামিনে রয়েছেন। তবে পুলিশ অন্য আসামিদের এখনো গ্রেফতার করতে পারেনি। আসামিদের মধ্যে মামলার ৩ নম্বর আসামি সেলিম রেজাকে গত ২৬ সেপ্টেম্বর অফিস সহায়ক পদ থেকে অফিস সহায়ক কাম কম্পিউটার অপারেটর পদে পদোন্নতি দিয়েছে বিএমডিএ।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২২
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa