ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

জাল সনদে ১১ বছর ওকালতি, অবশেষে বহিষ্কার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
জাল সনদে ১১ বছর ওকালতি, অবশেষে বহিষ্কার 

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে বিএ পাস না করেও ভুয়া সনদ দিয়ে ২০১১ সাল থেকে ওকালতি করায় আব্দুর রহমান-২ নামে এক ব্যক্তির সদস্য বাতিল করেছে জেলা আইনজীবী সমিতি।  

সোমবার (১০ অক্টোবর) সন্ধ্যায় জরুরি এক সাধারণ সভায় এ সিদ্ধান্ত হয়।

 

চাঁপাইনবাবগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জোবদুল হক জানান, মো. আব্দুর রহমান-২ নামে এক ব্যক্তি বিএ পাস না করেও ভুয়া সনদ দিয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা আইনজীবী সমিতির সদস্যপদ নেন। তিনি ২০১১ সাল থেকে ওকালতি করে আসছিলেন। বিষয়টি নিয়ে বাবুল আক্তার নামে এক ব্যক্তি চাঁপাইনবাবগঞ্জ জেলা আইনজীবী সমিতি, দুর্নীতি দমন কমিশন (দুদক) ও আইন মন্ত্রণালয়ে অভিযোগ দেন। অভিযোগ পাওয়ার পর জেলা আইনজীবী সমিতি তদন্ত শুরু করে। তদন্তে জানতে পারি, মো. আব্দুর রহমান-২ আসলেই বিএ পাস করেননি। তিনি বিএ পাসের ভুয়া সনদ দিয়ে আইন পেশায় আসেন। যে কারণে তার সদস্য পদ বতিল করা হয়েছে।  

সভায় জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দসহ সব আইনজীবী উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: জাল সনদে ১২ বছর আইন পেশায়, অবাঞ্ছিত ঘোষণা

এ ব্যাপারে বহিষ্কৃত মো. আব্দুর রহমান-(২) জেলা আইনজীবী সমিতির সিদ্ধান্তকে শ্রদ্ধা জানিয়ে বলেন, আমি বিএ পরীক্ষায় ইংরেজিতে অকৃতকার্য হওয়ার পর পুনরায় বোর্ডে চ্যালেঞ্জ করে পাস করি। কিন্তু পাসের ফলাফল সম্বলিত রেজাল্ট সিটটি দাখিল করা হয়নি। তবে আশা করি, আগামী এক সপ্তাহের মধ্যে আমি সেই কাগজ জেলা আইনজীবী সমিতিতে দাখিল করবো। আমার সদস্য পদ ফিরে পাব।

প্রসঙ্গত, এর আগে এ বিষয়ে বাংলানিউজসহ বিভিন্ন মিডিয়ায় সংবাদ প্রকাশ হয়।
এর পরপরই সরজমিন তদেন্ত যায় জেলা আইনজীবী সমিতির একটি প্রতিনিধি দল। তদন্তে গিয়ে বিষয়টির সত্যতা মেলায় সাময়িকভাবে তাকে বহিষ্কারের সুপারিশ করা হয়।  

বাংলাদেশ সময়: ১৩০৪ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।