ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

ছাত্রলীগের মামলায় দেশ রূপান্তরের প্রকাশক-প্রতিবেদকের জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২২
ছাত্রলীগের মামলায় দেশ রূপান্তরের প্রকাশক-প্রতিবেদকের জামিন

ঢাকা: ছাত্রলীগের করা মানহানির মামলায় দৈনিক দেশ রূপান্তর পত্রিকার প্রকাশক মাহির আলী খান রাতুল ও প্রতিবেদক পাভেল হায়দার চৌধুরীকে জামিন দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) ঢাকার মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট রশিদুল আলম তাদের জামিন মঞ্জুর করে আদেশ দেন।

গত ২০ সেপ্টেম্বর কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তর সম্পাদক ইন্দ্রনীল দেব শর্মা আদালতে মামলাটি দায়ের করেন। আদালত ২০ অক্টোবর আসামিদের আদালতে হাজির হতে সমন জারি করেন।

সে অনুযায়ী বৃহস্পতিবার তারা আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আসামিপক্ষে জামিন শুনানি করেন আজাদ রহমান। বাদীপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত ৫০০ টাকা বন্ডে দুজনের জামিন মঞ্জুর করেন।

মামলার অভিযোগে বলা হয়, গত ৬ জুলাই আসামিরা দৈনিক দেশ রূপান্তর পত্রিকার অনলাইন ও মুদ্রিত মাধ্যমে ‘ছাত্রলীগের পদ কোটি টাকা’ শিরোনামে একটি মিথ্যা ও বানোয়াট রিপোর্ট মুদ্রণ, লিখন, প্রচার ও প্রকাশ করে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ প্রাচীনতম ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের সুনাম, গৌরব ও ঐতিহ্যে আঘাত করে মানহানি করেন। এরূপ মিথ্যা, বানোয়াট ও বিভ্রান্তিকর তথ্য লিখন, মুদ্রণ, প্রচার ও প্রকাশ করে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ বাংলাদেশ ছাত্রলীগের ইতিহাস, ঐতিহ্যের সুনাম ও সুখ্যাতিতে আঘাত করে মানহানি করেছেন, যা দণ্ডবিধির ৫০০/৫০১/৫০২/৩৪ অপরাধ।

গত ৭ জুলাই দৈনিক দেশ রূপান্তর পত্রিকার সম্পাদক, প্রকাশক ও রিপোর্টারকে আইনজীবীর মাধ্যমে লিগ্যাল নোটিশ দিয়ে এরূপ মিথ্যা, বানোয়াট ও অসত্য তথ্য লিখন, প্রেরণ, প্রচার ও প্রকাশ করার বিষয়ে ভুল স্বীকার করে ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার মাধ্যমে ক্ষমা চাওয়ার আহ্বান জানানো হয়। ক্ষমা না চাওয়ায় বাদী এই মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২২
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।