ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

লক্ষ্মীপুরে ইয়াবা রাখার দায়ে নারীর যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২২
লক্ষ্মীপুরে ইয়াবা রাখার দায়ে নারীর যাবজ্জীবন

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে পাঁচ হাজার ৮৫০টি ইয়াবা বড়ি রাখার দায়ে ইয়াসমিন আক্তার কলি (৩৬) নামে এক মাদক বিক্রেতাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকাল ১১টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। এর আগে তিনি জামিনে মুক্ত ছিলেন।  

দণ্ডপ্রাপ্ত ইয়াসমিন চট্টগ্রামের হাটহাজারী থানার ছোট কাঞ্চনপুর গ্রামের আবুল বশরের মেয়ে। রায় ঘোষণার পর কান্নায় ভেঙে পড়েন আদালতে উপস্থিত তার স্বজনরা।

আদালত সূত্র জানায়, চলতি বছরের ৮ জানুয়ারি দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে লক্ষ্মীপুরের রামগঞ্জ পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের সোনাপুর গ্রামের পালের বাড়ি ব্রিজের কাছ থেকে ইয়াসমিনকে পাঁচ হাজার ৮৫০টি ইয়াবাসহ আটক করে নোয়াখালীর র‌্যাব-১১। ইয়াসমিন বিক্রির উদ্দেশে ইয়াবাগুলো রামগঞ্জে এনেছিলেন। ওই দিন র‌্যাব-১১ এর সেই সময়ের নায়েব সুবেদার (ডিএডি) মো. আফজাল হোসেন বাদী হয়ে রামগঞ্জ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ইয়াসমিনকে আসামি করে মামলা দায়ের করেন। ওই মামলায় পুলিশ তাকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায়। সম্প্রতি আদালত থেকে জামিনে মুক্তি পেয়েছিলেন তিনি।  

গত ১১ ফেব্রুয়ারি রামগঞ্জ থানার সেই সময়ের উপপরিদর্শক (এসআই) মো. মোশাররফ হোসেন মাদক মামলাটি তদন্ত করে আদালতে তার বিরুদ্ধে অভিযোগপত্র দেন।  

জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সাক্ষ্য প্রমানের ভিত্তিতে অভিযোগ প্রমাণ হওয়ায় বৃহস্পতিবার এ রায় দেন আদালত।

তিনি জানান, এবারই প্রথম লক্ষ্মীপুর আদালতে মাদক মামলায় কোনো নারীর যাবজ্জীবন কারাদণ্ডের রায় হলো।  

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।