ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

সোনাগাজীতে বিএনপির ৩৬ নেতাকর্মী জেল হাজতে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
সোনাগাজীতে বিএনপির ৩৬ নেতাকর্মী জেল হাজতে

ফেনী: সোনাগাজী উপজেলা বিএনপির ৩৬ নেতাকর্মীকে জেল হাজতে পাঠিয়েছেন ফেনী জেলা জজ আদালত।  

উচ্চ আদালত থেকে নেওয়া ৬ সপ্তাহের জামিন শেষে রোববার (২৩ অক্টোবর) তারা জেলা জজ ছালেহ মোহাম্মদ রুহুল ইমরানের আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত তাদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট পার্থপাল চৌধুরী জানান, গত ২৯ আগস্ট ফেনীর সোনাগাজীতে বিএনপির জনসভা চলাকালে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় দায়ের করা  মামলায় উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের জামিন নেন এজহারভুক্ত ৩৯ বিএনপি নেতা।

জামিনের মেয়াদ শেষে তারা রোববার ফেনী জেলা ও দায়রা জজ আবু সালেহ মোহাম্মদ রুহুল ইমরানের আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। আদালত ৩ জনের জামিন মঞ্জুর করে বাকি ৩৬ জনকে জেল হাজতে পাঠান।  

হাজতে পাঠানো নেতাদের মধ্যে সোনাগাজী উপজেলা বিএনপির সভাপতি ও চরচান্দিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান গিয়াস উদ্দিন, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র জামাল উদ্দিন সেন্টু, উপজেলা যুবদলের আহ্বায়ক খুরশিদ আলম ভূঁইয়া, পৌর যুবদলের আহ্বায়ক ইকবাল হোসেন, সদস্য সচিব রাসেল হামিদী, উপজেলা ছাত্রদের নেতা মেজবাহ উদ্দিন পিয়াস, যুবদল নেতা সিরাজুল ইসলাম রয়েছেন।

উল্লেখ্য, সোনাগাজীতে বিএনপি-পুলিশ সংঘর্ষে দুই পুলিশ কর্মকর্তাসহ ১০ জন আহত হন। এ ঘটনায় পুলিশের দায়ের করা দুটি মামলায় তিন শতাধিক নেতাকর্মীকে আসামি করা হয়। মামলার এজহারভুক্ত আসামিরা উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের জামিন নেন।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২ 
এসএইচডি/এজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।