ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

লাইফস্টাইল

রাঁধুনীর রান্না ঘরে বাইরে

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৯ ঘণ্টা, মার্চ ৪, ২০১২
রাঁধুনীর রান্না ঘরে বাইরে

স্কয়ার কনজুমার প্রডাক্টস্ লিমিটেড এর আয়োজনে রাঁধুনীর রান্না ঘরে বাইরে রান্না বিষয়ক ট্রাভেল শো। এই শো কে ভ্রাম্যমাণ রান্না প্রদর্শনীও বলা যায়।

সারাদেশের বিভিন্ন অঞ্চলে ভ্রমণের পাশাপাশি ওই অঞ্চলের কৃষ্টি-সংস্কৃতি ও ঐতিহ্যবাহী রান্নাসমূহ তুলে ধরা হয় এই অনুষ্ঠানে।

অনুষ্ঠানটি উপস্থাপনায় আছেন প্রখ্যাত রান্নাবিশেষজ্ঞ নাহিদ ওসমান। প্রতি সপ্তাহে তিনি তাঁর দলসহ ভ্রমণ করবেন দেশের নির্দিষ্ট একটি অঞ্চলে। অঞ্চলগুলো নির্ধারিত হবে সেখানকার ঐতিহ্য ও সাংস্কৃতিক সমৃদ্ধি, প্রাকৃতিক সৌন্দর্য এবং রান্নার বিশেষত্বের ভিত্তিতে। অনুষ্ঠানের প্রথম অংশটি সাজানো হবে অঞ্চলটির প্রথগত উৎসব, নাচ-গান কিংবা অনুষ্ঠান দিয়ে। এ অংশে স্থানীয়দের সাক্ষাৎকার ও বক্তব্য এবং অঞ্চলটি সম্পর্কে তথ্য থাকবে। অনুষ্ঠানের দ্বিতীয় অংশে নাহিদ ওসমান ওই অঞ্চলের একটি ঐতিহ্যবাহী রান্না উপস্থাপন ও পরিবেশন করবেন, যা উক্ত অঞ্চলের মানুষের রুচি ও স্বাদের পরিচয় বহন করে।

আয়োজকরা মনে করেন, বাংলাদেশের প্রকৃতি, মানুষ ও রান্নার সৌন্দর্য আর বৈচিত্র্য তুলে ধরতে এই অনুষ্ঠানটি গুরুত্বপূর্ণ অবদান রাখবে। ৫২ পর্বের অনুষ্ঠানটি প্রতি মঙ্গলবার মাছরাঙা টেলিভিশনে রাত ৯:০২ মিনিটে সম্প্রচার হবে। অনুষ্ঠানটি পরিচালনা করেছেন রওশন আরা নীপা ও অহিদুল আজম টিপু।

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।