ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

লাইফস্টাইল

অঞ্জন`স বৈশাখ ১৪২০

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৪ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৩
অঞ্জন`স বৈশাখ ১৪২০

প্রতিবছরের মতো এবারও ফ্যাশন ব্র্যান্ড অঞ্জন’স বৈশাখী পোশাকের বিশাল আয়োজন করেছে। তাম্র ও রৌপ্য দিয়ে তৈরি গৃহসজ্জা-ব্যবহারিক সামগ্রী এবং গহনার ডিজাইনে ব্যবহৃত মোটিফের অনুপ্রেরণায় এবারের বৈশাখী পোশাক ডিজাইন করা হয়েছে।

শাড়ি, পাঞ্জাবি, ফতুয়া, সালোয়ার-কামিজ, শিশু-কিশোরদের পোশাক ও গয়না থাকছে এবারের আয়োজনে। পরিবারের সবার জন্য ফ্যাশন ধারনা থেকে একই রকম ডিজাইনে থাকছে বিভিন্ন বয়সীদের পোশাক। কটন, লিনেন, সিল্ক, হাফ সিল্ক, মসলিন কাপড়ে এবারও ডিজাইনে প্রাধান্য পেয়েছে লাল ও সাদা রং। পাশাপাশি কোড়া, বাদামি, হলুদ, কমলা, বেগুনীসহ বিভিন্ন রং ব্যবহৃত হয়েছে।  

পোশাকের ক্যানভাসে বৈচিত্র্য আনতে ব্লকপ্রিন্ট, স্ক্রিনপ্রিন্ট, এমব্রয়ডারি করা হয়েছে। কাটিংয়েও থাকছে সাতন্ত্রতা। এছাড়া হোম টেক্সটাইল ও হ্যান্ডিক্রাফটসও পাওয়া যাবে অঞ্জন’স-এর সব শাখায়।

anjonsশাড়ি: বনেদী বৈশাখের আটপৌরে পোশাক শাড়ির ক্যানভাসে ফুটে উঠেছে চিরায়িত বৈশাখের রং। টাঙ্গাইল সুতি, হাফ সিল্ক, কটন সিল্ক, মসলিন কাপড়ের শাড়িতে ব্লক প্রিন্ট, স্ক্রিন প্রিন্ট ও এমব্রয়ডারি করা হয়েছে। নিজস্ব বুনন ডিজাইনে কটন শাড়িও থাকছে। এবারের ডিজাইনে শাড়ির পাড় ও  আঁচলের বৈচিত্র্য বেশি প্রাধান্য পেয়েছে। দাম : ৬৫০ থেকে ৯ হাজার টাকা।

পাঞ্জাবি: এক ছাটের নেক লাইন ভেরিয়েশনের লং পাঞ্জাবি বেশি থাকছে এবার। পাশাপাশি সেমি লং পাঞ্জাবিও থাকছে। কটন, লিনেন, এন্ডি কটন কাপড়ের পাঞ্জাবিতে ব্লক প্রিন্ট, স্ক্রিন প্রিন্ট ও এমব্রয়ডারি করা হয়েছে। দাম : ৮৫০ থেকে ২ হাজার ৫০০ টাকা।

সালোয়ার কামিজ : কটন ও লিনেন কটন কাপড়ে লং আর সেমি লং কামিজের প্রাধান্য থাকছে বৈশাখে। সালোয়ার কামিজের কাটিং ও প্যাটার্ন বৈচিত্র্য সঙ্গে ওড়নার ডিজাইনেও এসেছে নতুনত্ব। দাম : ২ হাজার টাকা থেকে ৫ হাজার টাকা।

ফতুয়া: তরুণ- তরুণীদের জন্য থাকছে প্যাটার্ন বৈচিত্র্যের ফতুয়া। গতানুগতিক ক্যাজুয়াল লাইফস্টাইল এ বিভিন্নতা আনতে সঙ্গী হতে পারে এ  ট্রেন্ডি পোশাকগুলো। পাশাপাশি পরিবারের জৈষ্ঠ সদস্যদের জন্য থাকছে এমব্রয়ডারির বিশেষ ডিজাইনের ফতুয়া। দাম :  ৬৫০ টাকা থেকে ১ হাজার ৫০০ টাকা।

শিশুদের পোশাক: ছোটদের বৈশাখের রঙে রাঙাতে বর্ণিল আয়োজন থাকছে। পাঞ্জাবি, শার্ট, শাড়ি, ফতুয়া, ফ্রক বা সালোয়ার কামিজ বেছে নিতে পারবেন শিশু-কিশোরদের বৈশাখী পোশাক হিসাবে। দাম : ৩৫০ টাকা থেকে ২ হাজার টাকা।

অঞ্জন’স-এর শীর্ষ নির্বাহী শাহীন আহম্মেদ বাংলানিউজকে বলেন, অন্য সময়ের তুলনায় এবারের অঞ্জন’স-এর আয়োজনে আরও বৈচিত্র্য আনা হয়েছে। দেশের এই অস্থির পরিস্থিতির মধ্যেও বাঙালির সবচেয়ে বড় উৎসব ঘিরে ক্রেতাদের জন্য সাধ্যের মধ্যে পছন্দের পোশাকটি পৌঁছে দিচ্ছে অঞ্জন’স। তিনি বাংলানিউজের পাঠকদের আগাম নববর্ষের শুভেচ্ছা জানিয়ে অঞ্জন’স-এর  সিদ্ধেশ্বরী, মালিবাগ, বনানী, বেইলি রোড়, দেশীদশসহ সবগুলো শোরুমে গিয়ে বৈশাখী কালেকশন দেখারও আমন্ত্রণ জানান।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।