ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

লাইফস্টাইল

মা দিবস কেন?

শারমীনা ইসলাম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৬ ঘণ্টা, মে ১৩, ২০১২
মা দিবস কেন?

সুন্দর এই পৃথিবীতে এসে আমরা নিজেদের ভাগ্যবান মনে করি। মা আমাদের জন্ম দিয়েছেন।

আদর, স্নেহ দিয়ে এই পৃথিবীতে বড় করেছেন। জীবনের প্রতিটি মূহুর্ত শুধু আমাদের নিয়েই ভেবেছেন, আমাদের জন্যই ব্যয় করেছেন সব সঞ্চয়। সেই মা যে নিজে না খেয়ে সন্তানের মুখে খাবার তুলে দেন, সন্তান অসুস্থ হলে সারা রাত জেগে সেবা করেন। সারাক্ষণ সন্তানের মঙ্গলের জন্য, সফলতার জন্য করুণাময়ের কাছে প্রার্থনা করেন। তার জন্য কি বছরের একটি দিনই যথেষ্ট?

মা তো আমাদের বছরের একদিন ভালোবেসে উপহার দেননি। মনে করে দেখুন, আমাদের শখ মেটাতে কতদিন মা নিজের প্রয়োজনের জিনিসটিও কেনেননি।

কিন্তু বড় হয়ে আমরা সন্তানেরা কি করছি? মানছি, ব্যস্ততা আমাদের জীবনটাকে যান্ত্রিক করে তুলেছে। কতদিন মায়ের দিকে একটু ভালোভাবে তাকিয়ে দেখারও সময় হয় না।

মা দিবসের জন্যই না হয়, ভালো করে দেখুনতো মা কি দিন দিন বুড়িয়ে যাচ্ছে। একটু সময় নিয়ে পাশে বসুন, একটু ছুঁয়ে থাকুন। পোশাক, ফুল, কার্ড, মগের পাশাপাশি মায়ের জন্য এই উপহারের মূল্যও কম নয়।
মায়ের কথা শোনার সময় কি আপনার হয়? মাঝে মাঝে একটু গল্প করার সময় না হয় বের করে নিন। একদিন হয়তো দেখবেন এটাই চির সুখের স্মৃতি হয়ে থাকবে।
বিশ্বের সব মায়েরা পরিবারে সন্তানের সঙ্গেই ভালো থেকো। মায়ের জায়গা বৃদ্ধাশ্রমে নয়।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।