ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

লাইফস্টাইল

চলতি ফ্যাশন নেইল আর্ট

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৪
চলতি ফ্যাশন নেইল আর্ট

সবার মাঝে নিজেকে একটু ভিন্নভাবে উপস্থাপন করতে চায় সবাই। নেইল আর্ট সবার মাঝে আপনাকে অনন্য করে তুলবে নিশ্চিত করে বলা যায়।

এক সময় নখের সাজের শুরুটা হয়েছিল মেহেদি দিয়ে। এরপর একরঙা নেইল পলিশে নখ সাজানো হত।

এবার আপনার সাজে যোগ করুন নেইল আর্ট।

মনের মতো করে নখ সাজানোর আগে, প্রথমে নখের নেইল পলিশ তুলায় রিমুভার লাগিয়ে তুলে নিন। নখে ক্রিম দিয়ে কিছুক্ষণ ম্যাসাজ করুন।

হালকা গরম পানিতে শ্যাম্পু ও গ্লিসারিন দিয়ে ১০ মিনিট হাত ভিজিয়ে রাখুন। এবার সতর্কতার সঙ্গে নখের গোড়ায় জমে থাকা ময়লা পরিষ্কার করে নিন।

অনেকেই নখকে বিভিন্ন ঢঙ্গে সাজাতে পছন্দ করেন। এর মধ্যে কেউ কেউ রাউন্ড শেপ আবার কেউ স্কয়ার শেপে বেশি স্বচ্ছন্দ্যবোধ করেন। হাতের নখগুলো নিজের পছন্দ মতো শেপে কেটে নিন।
 
নখের পাশ থেকে অবান্তর চামড়া ওঠাকে কিউটিকাল বলা হয়। এটি নখের সৌন্দর্যকে নষ্ট করে। সাবধানে কিউটিকালগুলো কেটে নিন।

নখকে আকর্ষণীয় করে তুলতে চাইলে, প্রতিটি নখের কোণে কোণে দু’রঙা নেইল পলিশের ডিজাইন করে নিতে পারেন। এক্ষেত্রে লাল-সাদা, কালো-সোনালী অথবা ব্রাউন-বেসড রং বেছে নিন।

যাদের নখ ছোট তারা নখে ফ্রেঞ্চ নেইল পলিশের সাজ দিতে পারেন। এতে আপনার নখ অনেক বড় মনে হবে, আর দেখতেও সুন্দর লাগবে।

নখ সাজানোর আগে কোন ধরনের অনুষ্ঠানে যাচ্ছেন, কেমন পোশাক পরছেন এগুলো বিবেচনায় রাখুন।  

নেইল আর্টে একরঙা নেল পলিশের সঙ্গে যোগ হয়েছে ফুলেল মোটিভ, পার্ল, ক্রিস্টাল, কার্টুন চরিত্র, দামী স্টোনও বাদ যাচ্ছেনা। বাড়িতে নিজেরা নকশা করতে না পারলে বিউটি পার্লারের সাহায্য নেওয়া যেতে পারে।

আরও সহজে নখ সাজাতে আর্ট করা কৃত্রিম নখ কিনেও আপনি ব্যবহার করতে পারেন। এক্ষেত্রে আর্ট করার ঝামেলা থাকেনা এবং একই নেইল সেট অনেকবার ব্যবহার করা যায়। আর্ট করা ফ্যাশনেবল নখের সেট বসুন্ধরা সিটিসহ বড় শপিংমলগুলোতে পাওয়া যায়, ৫০০ থেকে ১৫০০ টাকার মধ্যেই পেয়ে যাবেন পছন্দের সেট।

বন্ধুরা আরও নানা বিষয়ে জানতে ও আপনার মতামত জানাতে https://www.facebook.com/bnlifestyle

লাইফস্টাইল বিভাগে লেখা পাঠাতে পারেন  [email protected]

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।