ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

লাইফস্টাইল

রঙ এর ঈদ

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৪
রঙ এর ঈদ

আমাদের দেশের মূল ফ্যাশন সংস্কৃতি গড়ে উঠেছে ঈদকে কেন্দ্র করে। তাই বাংলাদেশের অন্যতম ফ্যাশন হাউজ রঙ ঈদ নিয়ে ব্যাপক আয়োজন করেছে।



সারাবছর জুড়ে সালোয়ার-কামিজ নিয়ে যত নতুন ধরণের পরীক্ষা-নিরীক্ষা হয়, তার ফলাফল চলে আসে এই ঈদে। ক্রেতাসাধারণের রুচি ও মূল্যবোধ অনুসারে দৃষ্টিনন্দন এক্সক্লুসিভ এন্ডি, এন্ডি সিল্ক, সিল্ক, জামদানী, মসলিন, রেশমী কটন, ডুপিয়ান সালোয়ার-কামিজ নিয়ে কাজ করেছে। কাপড়ের বুননে ও রং এ অনেক পরির্বতন আনা হয়েছে।

হাউসটিতে সালোয়ার-কামিজের ক্ষেত্রে ঝুল অনেকখানি কমে এসেছে এবং কাটিংয়েও অনেক নতুনত্ব আনা হয়েছে। বিশেষভাবে পরির্বতন হয়েছে সালোয়ারের কাটিং এ। এছাড়া ও কুসিকাঁটা, চামড়ার ব্যবহার করে ভিন্ন এক নান্দনিকতার রূপ দেওয়া হয়েছে।

সালোয়ার-কামিজ এর মূল উপকরণ, কাপড় তৈরি হয়েছে টাঙ্গাইল, রাজশাহী, মানিকগঞ্জ, নরসিংদী, সিরাজগঞ্জ, মিরপুর ও কুমিল্লায়।   নিজস্ব তাঁতে বোনা কাপড়ের বুননেও আনা হয়েছে নতুনত্ব। নিজস্ব বুননে করা খাদী ও সুতি কাপড় এর পাশাপাশি সিল্ক, ডুপিয়ান সিল্ক, বলাকা সিল্ক, জয়শ্রী সিল্ক, এন্ডি সুতি, এন্ডি সিল্ক এ। সালোয়ার-কামিজ এ ব্লক, স্প্রে, টাই-ডাই, স্কিন-প্রিন্ট, এ্যাপলিক, এ্যামব্রয়ডারি, কারচুপি , জারদৌসি, বাটিক, আড়ি, হাতের ভরাট কাজ, লেস, কাতানপাড়, স্টোন, মেটাল, কুসিকাঁটা, চামড়ার ব্যবহার করে ভিন্ন এক নান্দনিকতার রূপ দেওয়া হয়েছে।

এছাড়া ঈদে প্রিয়জনকে উপহার দেওয়ার জন্য রঙ এ রয়েছে গিফট্ ভাউচার। যে কোনো শোরুম থেকে ৫০০ থেকে ৫০০০ টাকা মূল্যের এই সব ভাউচার ব্যবহার করে কেনা যাবে পছন্দের সামগ্রী।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।