ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাজীপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
গাজীপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড  মৃত্যুদণ্ডপ্রাপ্ত মো. সাইফুল ইসলাম ওরফে শরিফুল

গাজীপুর: গাজীপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।  

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ মমতাজ বেগম এ রায় দেন।

 

মৃত্যুদণ্ডপ্রাপ্ত মো. সাইফুল ইসলাম ওরফে শরিফুল নীলফামারী সদর থানার রামকলা এলাকার নূর আলমের ছেলে।

গাজীপুর আদালতের ভারপ্রাপ্ত পিপি মকবুল হোসেন কাজল জানান, রংপুরের পীরগাছা থানার সৈয়দপুর এলাকার মজিবুর রহমানের মেয়ে মোছা. মোহছেনা গাজীপুর মহানগরীর কাশিমপুর থানার সারদাগঞ্জ সুলতান মার্কেট রুহুল আমীনের বাসায় ভাড়া থেকে জিএমএস গার্মেন্টস কারখানায় চাকরি করতেন। একই গার্মেন্টসের ডেইলি লেবার মো. সাইফুল ইসলাম ওরফে শরিফুলও চাকরির সুবাদে তাদের মধ্যে পরিচয় হয়। পরে তারা বিয়ে করেন।

বিয়ের পর স্ত্রী মোহছেনা জানতে পারেন স্বামী শরিফুল আগে বিয়ে করেছেন এবং তার চারটি সন্তান রয়েছে। এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে প্রায়ই কলহ লেগে থাকতো। এক পর্যায়ে মোহছেনা তার স্বামী শরিফুলকে তালাক দেয়। তালাক দেওয়ার পর থেকে শরিফুল বিভিন্ন সময়ে মেহেছেনাকে হত্যার হুমকি দিয়ে আসছিল। ২০২০ সালের ৭ ডিসেম্বর সকালে মোহছেনার ঘরে ভেতর থেকে দরজা লাগানো ছিল এবং প্রতিবেশীরা ডাকাডাকি করলেও সে দরজা খুলছিল না।

খবর পেয়ে কাশিমপুর থানার পুলিশ এসে দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে শরিফুলকে বের করে নিয়ে আসে। তখন পুলিশ তাকে আটক করে। পরে পুলিশ ঘরে মোহছেনার রক্তাক্ত মরদেহ পড়ে থাকতে দেখে। এ ঘটনায় নিহতের ছোট ভাই মো. সাদ্দাম হোসেন বাদী হয়ে কাশিমপুর থানায় হত্যা মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ওই থানার উপ-পরিদর্শক (এসআই) তাপস কুমার ওঝা ২০২১ সালের ১০ মার্চ আসামি সাইফুল ইসলাম ওরফে শরিফুলকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত দীর্ঘ শুনানির পর ১৫জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে জেলা ও দায়রা জজ আদালত বৃহস্পতিবার মামলার একমাত্র আসামি মো. সাইফুল ইসলাম ওরফে শরিফুলকে মৃত্যুদণ্ডের আদেশ দেন। রায় ঘোষণাকালে আসামি শরিফুল আদালতে উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন ভারপ্রাপ্ত পিপি মকবুল হোসেন কাজল। আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট ফারহানা খানম।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২।  
আরএস/জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।