ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

শত্রুতার জেরে ৭০০ কলাগাছ কেটে ফেললো দুর্বৃত্তরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০২ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২২
শত্রুতার জেরে ৭০০ কলাগাছ কেটে ফেললো দুর্বৃত্তরা

মাগুরা: মাগুরার শ্রীপুর উপজেলার দ্বারিয়াপুর ইউনিয়ন যুবলীগ সভাপতি মাজেদুল ইসলাম শিমুলের ৭০০টি কলাগাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) গভীর রাতে উপজেলা দ্বারিয়াপুর ইউনিয়নের গড়াই নদীর পাড়ে গঙ্গারামখালি গ্রামে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত যুবলীগ নেতা মাজেদুল ইসলাম শিমুল বাংলানিউজকে বলেন, ৮২ শতাংশ জমিতে মাল্টা বাগান করেছিলেন। পরে তিনি এই জমিতে ৭৩০টি কলাগাছ লাগান। প্রায় প্রতিটি গাছেই কলা ধরেছে। ব্যবসায়ীদের কাছে বাগানটি সাড়ে ৩ লাখ টাকায় বিক্রি করেছি। ইতোমধ্যে তাদের কাছ থেকে ২ লাখ টাকা নেওয়া হয়েছে। এর মধ্যে কলাগাছগুলো কেটে ফেলেছে। পূর্ব শত্রুতার জেরে পরিকল্পিতভাবে গাছগুলো কেটেছে দুর্বৃত্তরা।

স্থানীরা বলেন, মাজেদুল ইসলাম শিমুল অনেক পরিশ্রমের মাধ্যমে এই বাগানটি করেছেন। একটি সন্তানের গলায় কোপ দেওয়া আর গাছে কোপ দেওয়া সমান কথা। যারা এ কাজ করেছেন তাদের হয়তো নিজের সন্তানের গলায় কোপ দিতে একটুও বাঁধবে না। এরা সমাজের ও দেশের শত্রু।

মাগুরা জেলা পরিষদ সদস্য ও উপজেলা যুবলীগ নেতা আরজান বিশ্বাস বাদশা বলেন, একটি কুচক্রী মহল তার বাগানের প্রতিটি কলাগাছ কেটে বড় ধরনের ক্ষতি করেছে। রাজনৈতিক প্রতিহিংসা থাকতে পারে সেই প্রতিহিংসা গাছের ওপর এটা কাম্য নয়।

দ্বারিয়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সবুর বলেন, আমি খবর পেয়ে ক্ষতিগ্রস্ত কলাবাগানে গিয়েছি। প্রতিটা কলাগাছে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে এবং সবগুলো কলাগাছে কলার কাধি এসেছে। অনুমানিক সাড়ে চার লাখ টাকার ক্ষতি হয়েছে।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাব্বারুল ইসলাম বাংলানিউজকে বলেন, ঘটনাস্থলে গিয়ে দেখে এসেছি। এ ব্যাপারে অভিযোগ পেয়েছি। আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১০০২ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২২

এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।