ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

কবি নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সভাপতিসহ গ্রেফতার ৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২২
কবি নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সভাপতিসহ গ্রেফতার ৫

ময়মনসিংহ: ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সভাপতি শাহ মো. শাহাবুল আলমসহ (৩৫) পাঁচ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (০৫ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে গ্রেফতারদের কারাগারে পাঠিয়েছে ময়মনসিংহের বিজ্ঞ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।

এর আগে বিশেষ ক্ষমতা আইনের একটি মামলায় গ্রেফতারদের বিজ্ঞ আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ত্রিশাল থানার উপ-পরিদর্শক (এসআই) নাজমুল আমিন।

এ সময় আদালতের বিজ্ঞ বিচারক আগামী ৭ ডিসেম্বর মামলার রিমান্ড শুনানীর দিন ধার্য করে আদেশ দেন।

এর আগে রোববার (০৪ ডিসেম্বর) ত্রিশাল উপজেলার বিভিন্ন এলাকা থেকে বিএনপি ও অঙ্গ সংগঠনের এই নেতাদের গ্রেফতার করে ত্রিশাল থানা পুলিশ। আইন শৃংখলা পরিস্থিতির অবনতি ও ককটেল বিস্ফোরনের অভিযোগে আনা হয় তাদের বিরুদ্ধে।

গ্রেফতাররা হলেন- জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সভাপতি শাহ মো. শাহাবুল আলম (৩৫), বালিপাড়া ইউনিয়ন ছাত্রদলের সভাপতি মামুনুর রশিদ মামুন (২৮), বিএনপি নেতা আসাদুজ্জামান (৪০), রফিকুল ইসলাম রফিক (৫৫) ও সিদ্দিকুর রহমান (৫০)।

ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য অ্যাডভোকেট রফিকুল ইসলাম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তবে বিএনপি নেতাদের অভিযোগ, ঢাকায় সমাবেশের আগে নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করার জন্য বর্তমান সরকারের নির্দেশে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মিথ্যা ও সাজানো মামলায় গ্রেফতার করা হয়েছে।

এদিকে গ্রেফতারের এ ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের বর্তমান সভাপতি ইমরান হোসেন প্রধান, সাধারণ সম্পাদক আল আমিন ও ত্রিশাল উপজেলা ছাত্রদলের আহবায়ক ছাব্বির আহম্মেদ রনি।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।