ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৭ জুন ২০২৪, ১৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

বেনাপোলে জমি নিয়ে বিরোধে কৃষক খুন 

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২২
বেনাপোলে জমি নিয়ে বিরোধে কৃষক খুন  নিহত কৃষক মিজানুর রহমানের (৬৫)

বেনাপোল (যশোর): যশোরের বেনাপোলের রাজাপুর গ্রামে জমি নিয়ে বিরোধের জেরে দায়ের কোপে আহত কৃষক মিজানুর রহমানের (৬৫) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। এ ঘটনায় একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

 

শনিবার (২৫ ডিসেম্বর) রাতে খুলনা ২৫০ শয্যা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মিজানুরের মৃত্যু হয়। নিহত মিজানুর রহমান বেনাপোল পোর্টথানার রাজাপুর গ্রামের আল বাহারের ছেলে।

গ্রেফতার আসামি হলেন - একই থানার খড়িডাঙ্গা গ্রামের সন্তোষের ছেলে সাইফুল ইসলাম (৫০)।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামাল উদ্দিন ভুইয়া এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঘটনার পর খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয় সেদিন।  এ ঘটনায় নিহতের পরিবার থানায় মামলা দায়ের করেছে। ঘটনার মূল আসামি সাইফুল ইসলামকে গতকাল (শনিবার) গ্রেফতার করা হয়েছে। আজ (২৫ ডিসেম্বর) সকালে যশোর আদালতে আসামিকে সোপর্দ করা হয়েছে।  

নিহতের পরিবার জানান, খড়িডাঙ্গা গ্রামের সাহেব আলীর জমি বর্গা চাষ করতেন মিজানুর রহমান। ওই জমির পাশেই আসামি সাইফুলের জমি। এ নিয়ে বিরোধের জেরে গত ২৩ ডিসেম্বর দুপুরে জমিতে কাজ করার সময় পেছন থেকে সাইফুল গাছি দা দিয়ে মিজানুরকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করেন। খুলনা ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২৪ ডিসেম্বর রাতে মারা যান মিজানুর।  

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২২
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।