ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল রাবি শিক্ষার্থীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল রাবি শিক্ষার্থীর

রাজশাহী: সড়ক দুর্ঘটনায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবু সাঈদ ওসামা নামে এক শিক্ষার্থী নিহত হয়েছেন।

রোববার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে রাজশাহীর গোদাগাড়ীর রাজবাড়ী ট্রাকের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় আহত হয়েছেন আরও দুজন। তাদের রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। তিনি আইসিইউতে রয়েছেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা এম তারেক নূর বিষয়টি নিশ্চিত করেছেন।

আবু সাঈদ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তার বাবার নাম আব্দুস সালাম। আহত দুজন হলেন- আলীম ইমাম ও মো. সাগর। তিনজনের বাড়িই বিশ্ববিদ্যালয় সংলগ্ন মতিহারের নতুন বুধপাড়া এলাকায়।  

তারেক নূর বলেন, আমাদের এক শিক্ষার্থী বাইক এক্সিডেন্ট করে মারা গেছে এমন খবর জানার সঙ্গে সঙ্গেই মেডিকেলে আসি। মূলত হাসপাতালে নিয়ে আসার আগেই তার মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও দুজন আহত হয়েছেন। তাদের মধ্যে একজন আশঙ্কাজনক অবস্থায় আইসিইউতে রয়েছেন। ইতোমধ্যে ওই শিক্ষার্থীর পরিবার হাসপাতাল কর্তৃপক্ষ থেকে মৃত্যুসনদ নিয়েছে।  

রাজশাহীর গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম বলেন, উপজেলার রাজাবাড়ী এলাকায় ট্রাকের সঙ্গে একটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে তিনজন মোটরসাইকেল আরোহীকে আহত অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালে নেওয়ার পথে এক শিক্ষার্থীর মৃত্যু হয়। এ ঘটনায় ট্রাক চালককে আটক করা সম্ভব হয়নি। তবে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এদিকে এ নিয়ে দুদিনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীর মৃত্যু ঘটলো। এর আগে গত শনিবার (১৮ ফেব্রুয়ারি) রাজশাহীর একটি ছাত্রাবাস থেকে রুমের দরজা ভেঙে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়। শনিবার দুপুরে মহানগরীর মতিহার থানার অক্ট্রয় মোড় এলাকার ষষ্ঠীবাড়ি ছাত্রাবাস থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃত শিক্ষার্থীর নাম আব্দুল কাদের শরিফ (২২)। তিনি কিশোরগঞ্জ জেলার ভৈরব থানার ফাঁড়ি রঘুনাথপুর গ্রামের মকলেছুর রহমানের ছেলে। এছাড়া তিনি বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। জানাজার নামাজ শেষে রোববার গ্রামের বাড়িতে তার মরদেহ দাফন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।