ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

জাতীয়

খেলাধুলা তরুণদের সামাজিক অবক্ষয় থেকে দূরে রাখে: কেসিসি মেয়র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
খেলাধুলা তরুণদের সামাজিক অবক্ষয় থেকে দূরে রাখে: কেসিসি মেয়র

খুলনা: ‘শারীরিক সুস্থতার জন্য খেলাধুলার বিকল্প নেই। খেলাধুলা তরুণদের সামাজিক অবক্ষয় থেকে দূরে রাখে।

ক্রীড়ার মাধ্যমে নিজে প্রতিষ্ঠা লাভ করা যায়’।

খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক শনিবার (২৫ ফেব্রুয়ারি) খুলনা জেলা স্টেডিয়ামে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতার বিভাগীয় পর্যায়ের খেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

সিটি মেয়র বলেন, সুস্থ থাকার অন্যতম মাধ্যম খেলাধুলা। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সুস্থ সংস্কৃতিচর্চার মাধ্যমে তরুণদের মেধার উন্মেষ ঘটানো সম্ভব। সরকার শিক্ষার পাশাপাশি খেলাধুলার প্রতিও নজর দিয়েছে। খেলাধুলার প্রসারে সব উপজেলায় একটি করে স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর দেশ ক্রীড়াক্ষেত্রে আন্তর্জাতিক অঙ্গনে সুনাম অর্জন করেছে। ক্রীড়া প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীরা যোগ্য হিসেবে প্রতিষ্ঠিত হতে পারবে।  
প্রতিযোগিতার মাধ্যমে এ অঞ্চলের শিক্ষার্থীরা সামনে এগিয়ে যাবে বলে মেয়র আশাবাদ ব্যক্ত করেন।

খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. ইউসুপ আলী এবং বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এসএম মোর্ত্তজা রশিদী দারা।  

স্বাগত বক্তৃতা করেন বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতা পরিচালনা কমিটির আহ্বায়ক এসএম মোয়াজ্জেম রশিদী দোজা।

শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকসের বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতায় খুলনা বিভাগের ১০ জেলার প্রতিযোগীরা ৩২টি গ্রুপের খেলায় অংশ নেন।

বিকেলে প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

খুলনা বিভাগীয় প্রশাসনের ব্যবস্থাপনায় এবং বিভাগীয় ক্রীড়া সংস্থার সহযোগিতায় বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশন এই প্রতিযোগিতার আয়োজন করে। পরে সিটি মেয়র জেলা আইনজীবী সমিতির সম্মেলন কক্ষে খুলনা হাজী কল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে হাজী সমাবেশ ও বিশেষ দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতা করেন।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।