ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ইউপিডিএফ সদস্য হত্যার প্রতিবাদ

বুধবার খাগড়াছড়ির ৫ উপজেলায় সড়ক অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
বুধবার খাগড়াছড়ির ৫ উপজেলায় সড়ক অবরোধ

খাগড়াছড়ি: জেলার মানিকছড়িতে হ্লাসিংমং মারমা নামে ইউপিডিএফের (প্রসীত) এক সদস্যকে হত্যার প্রতিবাদে জেলার পাঁচ উপজেলায় আধাবেলা সড়ক অবরোধ ঘোষণা করেছে সংগঠনটি। পাঁচ উপজেলা হলো মাটিরাঙ্গা, গুইমারা, মানিকছড়ি, রামগড় ও লক্ষীছড়ি।

ইউপিডিএফর প্রচার ও প্রকাশনা বিভাগের প্রধান নিরন চাকমার পাঠানো এক বিজ্ঞপ্তি থেকে এই তথ্য জানা যায়।

গত রোববার (০২ এপ্রিল) বিকেলে মানিকছড়ির কালাপানি স্কুলপাড়া এলাকায় বালু পয়েন্টে বালু উত্তোলনকারীদের থেকে চাঁদাবাজি করতে গেলে হ্লাসিংমংকে গণপিটুনি দেয়। পরে হাসপাতালে তার মৃত্যু হয়। যদিও ইউপিডিএফের দাবি সাংগঠনিক কাজে গেলে তাকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করে।

বিবৃতিতে, আধাবেলা সড়ক অবরোধ কর্মসূচি সফল করতে খাগড়াছড়ি জেলার অধীন সব যানবাহন মালিক ও শ্রমিক সমিতিসহ সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেছেন।

সংবাদপত্র ও পত্রিকাবাহী যানবাহন, এ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিসের গাড়ি এবং গ্যাস, বিদ্যুৎ ও টেলিফোনের জরুরি কাজে নিয়োজিত যানবাহন অবরোধের আওতামুক্ত থাকবে বলে তিনি জানিয়েছেন।

একই বিবৃতিতে ইউপিডিএফ জেলা সংগঠক অংগ্য মারমা বিনা কারণে ও বিনা বিচারে হ্লাচিংমং মারমাকে হত্যার ঘটনাকে অত্যন্ত জঘন্য ও মধ্যযুগীয় বর্বরতা বলে উল্লেখ করে, অবিলম্বে খুনিদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২৩
এডি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।