ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

স্ত্রী হত্যার দায়ে যুবকের ১০ বছর কারাদণ্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৩
স্ত্রী হত্যার দায়ে যুবকের ১০ বছর কারাদণ্ড

রাজশাহী: রাজশাহীতে স্ত্রী হত্যা মামলায় সোহাগ হোসেন নামে এক যুবককে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। রায়ে মামলার অপর আসামি সোহাগের নানা ইয়াসিন, মামা ইমরান ও মা রূপালি বেগমকে খালাস দিয়েছেন আদালত।

বুধবার (৫ এপ্রিল) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মোহা. হাসানুজ্জামান এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত সোহাগ হোসেন রাজশাহীর বাগমারা উপজেলার চানপাড়া গ্রামের মৃত জয়নালের ছেলে। রায় ঘোষণাকালে আসামিরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর দণ্ডিত আসামিকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠায় কোর্ট পুলিশ।

ট্রাইব্যুনালে থাকা রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট নাসরিন আখতার মিতা জানান, রাজশাহীর বাগমারা উপজেলার হামিরকুৎসা ইউনিয়নের দক্ষিণ মাঝগ্রাম মোল্লাপাড়ার আব্দুল হান্নানের মেয়ে সাবিনা খাতুনের আগের স্বামীর সঙ্গে ছাড়াছাড়ি হওয়ার পর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে সোহাগের। সোহাগ ট্রলির হেলপার হিসেবে কাজ করতেন। ২০২১ সালের শুরু দিকে পরিবারের অমতে সাবিনাকে বিয়ে করেন সোহাগ। কিন্তু সোহাগের তুলনায় সাবিনার বয়স বেশি এবং ডিভোর্সি। এনিয়ে পারিবারিক কলহ শুরু হয়। সোহাগ দুই লাখ টাকা যৌতুক দাবি করলে ৬০ হাজার টাকা দেয় সাবিনার মা। টাকা নেওয়ার পর সাবিনাকে তালাক দিতে চাপ প্রয়োগ করতে থাকেন তার মা রূপালি। এক পর্যায়ে বিয়ের দেড় মাসের মাথায় ৩০ এপ্রিল রাতে নিজ ঘরেই শ্বাসরোধে সাবিনাকে হত্যা করেন সোহাগ। এ ঘটনায় সোহাগসহ চারজনের নামে মামলা করেন সাবিনার মা।

অ্যাডভোকেট নাসরিন আখতার মিতা জানান, হত্যাকাণ্ডের সময় সোহাগের বয়স ছিল ১৭ বছর। কিন্তু বর্তমানে তার বয়স ১৯ বছর পার হয়েছে। শিশু আইনে তার বিচার হলেও বয়স বিবেচনায় তাকে শিশু সংশোধনাগারে না পাঠিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। আর অভিযোগ প্রমাণিত না হওয়ায় বাকি তিনজনকে খালাস দেওয়া হয়েছে বলেও জানান পিপি অ্যাডভোকেট মিতা।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২৩
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।