ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পানির জন্য বিষপান করা সাঁওতাল কৃষকের পাশে এমপি বাদশা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৯ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
পানির জন্য বিষপান করা সাঁওতাল কৃষকের পাশে এমপি বাদশা

রাজশাহী: পানির জন্য আত্মহত্যার চেষ্টাকারী কৃষক মুকুলের পাশে দাঁড়ালেন আদিবাসী ও সংখ্যালঘু বিষয়ক সংসদীয় ককাসের আহব্বায়ক ও জাতীয় আদিবাসী পরিষদের প্রধান উপদেষ্টা ফজলে হোসেন বাদশা এমপি।  

মঙ্গলবার (১৮ এপ্রিল) দুপুরে রাজশাহীর গোদাগাড়ী মুকুলের বাড়িতে যেয়ে আত্মহত্যা চেষ্টাকারী সাঁওতাল কৃষক মুকুল সরেনের সঙ্গে দেখা করে এমপি বাদশা তার শারিরীক সুস্থতা কামনা করেন।

পরে বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষের গভীর নলকূপের অপারেটরদের পানি প্রদানের অনিয়ম বন্ধের ব্যাপারে কাজ করবেন বলে প্রতিশ্রুতি দেন। পরে এলাকাবাসীর সঙ্গে দেখা করেন বিভিন্ন বিষয়ে খোঁজ খবর নেন।

জানা যায়, গোদাগাড়ী উপজেলার দেওপাড়া ইউনিয়নের বর্ষাপাড়া গ্রামের বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষের গভীর নলকূপ থেকে বোরো ধানের জমিতে সেচের পানির জন্য ঘুরতে ঘুরতে না পেয়ে ৯ এপ্রিল ক্ষোভে অভিমানে কীটনাশক বিষপানে আত্মহত্যা চেষ্টা করেম আদিবাসী সাঁওতাল কৃষক মুকুল সরেন।  

বর্ষাপাড়া গ্রাম থেকে ফিরে এমপি ফজলে হোসেন বাদশা রাজশাহী জেলা প্রশাসকের সঙ্গে সাক্ষাৎ করেন ও দ্রুত মুকুল সরেনের আত্মহত্যার প্ররোচণাকারীদের আইনের আওতায় নিয়ে শাস্তি ও মুকুল সরেনকে সার্বিক সহায়তার কথা বলেন। এ সময় রাজশাহী জেলা প্রশাসক তার পক্ষ থেকে সার্বিক সহায়তা অব্যহত থাকবে বলে জানান।

এ সময় উপস্থিত ছিলেন, জাতীয় আদিবাসী পরিষদের উপদেষ্টা মণ্ডলীর সদস্য দেবাশীষ প্রমাণিক দেবু, রাজশাহী জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক আশরাফুল হক তোতা, হেরিটেজ রাজশাহী সাধারণ সম্পাদক মাহাবুব সিদ্দিক মিন্টু, জাতীয় আদিবাসী পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) গণেশ মার্ডি, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী জেলা সভাপতি বিমল চন্দ্র রাজোয়াড়, মুখপাত্র ও দপ্তর সম্পাদক সূভাষ চন্দ্র হেমব্রম।

এদিকে, রাজশাহীর গোদাগাড়ীতে বিষপান করা সাঁওতাল কৃষক মুকুল সরেনের (৩৫) সঙ্গে কথা না বলেই তদন্ত শেষ করেছিল সংশ্লিষ্ট কমিটি। তবে মুকুল সরেনের বক্তব্য এবং তদন্ত প্রতিবেদনের মধ্যে বিস্তর ফারাক ছিল। তাই এই ঘটনাটির পুনঃতদন্তের নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক (ডিসি) শামীম আহমেদ। বর্তমানে এ ঘটনার পুনঃতদন্ত চলছে।

বাংলাদেশ সময়: ০৯৫৯ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
এসএস/ এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।