ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

আরএমপির ছয় থানার ওসির রদবদল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, মে ১, ২০২৩
আরএমপির ছয় থানার ওসির রদবদল

রাজশাহী: রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) ছয়টি থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) পদে আবারও রদবদল আনা হয়েছে। তবে এজন্য সুনির্দিষ্ট কোনো কারণ উল্লেখ করা হয়নি।

বলা হচ্ছে, জনস্বার্থে নিয়মিত বদলির অংশ হিসেবেই এ রদবদল করা হয়েছে।

আরএমপি সদর দপ্তর জানিয়েছে, ২৫ এপ্রিল রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আনিসুর রহমান এ বদলি আদেশে সাক্ষর করেছেন।

২৯ ডিসেম্বর আরএমপি কমিশনার হিসেবে যোগদানের পর এখন পর্যন্ত তিন দফায় তিনি নগরের বিভিন্ন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পর্যায়ে রদবদল আনলেন।

এদিকে বদলিদের মধ্যে কয়েকজন ওসি থানায় অল্প কিছু দিন দায়িত্ব পালনের পরই ফের নতুন থানায় বদলি হলেন। এ নিয়ে আরএমপির ক্ষমতাবান ওসিরা এখন বদলি আতঙ্কে ভুগছেন। তবে জনস্বার্থ বিবেচনায় আরএমপিতে সুশৃঙ্খলা ফিরিয়ে আনার ক্ষেত্রে এমন সিদ্ধান্ত ইতিবাচক বলেই বিবেচিত হচ্ছে এই বাহিনীতে।

২৫ এপ্রিল আরএমপি কমিশনার মো. আনিসুর রহমান সাক্ষরিত ওই বদলির আদেশে নগরের ছয় থানার পুলিশ পরিদর্শকের মধ্যে কাশিয়াডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমানকে দামকুড়া থানায় বদলি করা হয়েছে। আর দামকুড়া থানার ওসি মো. মনিরুজ্জামানকে কাশিয়াডাঙ্গা থানায় পাঠানো হয়েছে। কিছু দিন আগেই বেলপুকুর থানার ওসি হওয়া রুহুল আমিনকে পাঠানো হয়েছে মতিহার থানায়। আর চন্দ্রিমা থানার ওসি এসএম মাসুদ পারভেজকে পাঠানো হয়েছে বেলপুকুর থানায়।

এছাড়া কিছুদিন আগেই বদলি হওয়া পবা থানার আরেক ওসি রফিকুল ইসলামকে বদলি করা হয়েছে চন্দ্রিমা থানায়। শাহ মখদুম থানার ওসি মোবারক পারভেজকে পাঠানো হয়েছে পবা থানায়। বদলিকৃত এসব ওসিদের অনেকেই এরই মধ্যে নতুন থানায় যোগ দিয়েছেন। বাকিরাও যোগ দেওয়ার প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে।

এ আদেশের একদিন আগেই পুলিশ সদর দপ্তর থেকে দেওয়া এক আদেশে মতিহার থানার ওসি হাফিজুর রহমানকে সিআইডিতে বদলি করা হয়েছে। এছাড়া রাজপাড়া থানার ওসি সিদ্দিকুর রহমানকে আরএমপি থেকে সরিয়ে রাজশাহী রেঞ্জ পুলিশে বদলির আদেশ দেওয়া হয়।  

এর আগে আরএমপির নতুন কমিশনার যোগদানের পর দুই দফায় নগরের বোয়ালিয়া মডেল থানার ওসি মাজহারুল ইসলাম ও পবা থানার ওসি ফরিদ হোসেনকে রংপুর রেঞ্জ পুলিশে এবং শাহ মখদুম থানার ওসি মেহেদী হাসানকে সিআইডিতে বদলি করা হয়েছিল।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) সদর দপ্তরের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) রফিকুল আলম জানান, এটি রুটিন ওয়ার্ক। জনস্বার্থে আরএমপি কমিশনার এই বদলি আদেশ জারি করেছেন। এরই মধ্যে তা কার্যকর হয়েছে বলেও জানান ওই পুলিশ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, মে ০১, ২০২৩
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।