ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সাবেক প্রতিমন্ত্রী কবীর হোসেন আর নেই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, মে ৩, ২০২৩
সাবেক প্রতিমন্ত্রী কবীর হোসেন আর নেই

রাজশাহী: দেশের প্রবীণ রাজনীতিবিদ ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা অ্যাডভোকেট কবীর হোসেন আর নেই  (ইন্নালিল্লাহি... রাজিউন)।  

বুধবার (৩ মে) দুপুর ২টা ৫০ নিমিটে তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন

তার বয়স হয়েছিল ৮৫ বছর।

কবীর হোসেন স্ত্রী নারগিস বেগম, দুই মেয়ে ও এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। কবীর হোসেন রাজশাহী নগরীর উপশহর এলাকার ৩ নম্বর সেক্টরের ১৭৩/৩ নম্বর বাড়িতে বসবাস করতেন।

কবীর হোসেনের ছেলে নাসির হোসেন অস্থির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, দীর্ঘদিন থেকে তার বাবা বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। বাসায় রেখে চিকিৎসায় দেওয়া হচ্ছিল। সোমবার (১ মে) পিত্তথলিতে জ্বালাপোড়া শুরু করলে তাকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তাকে আইসিইউতে দেওয়া হয়েছিল। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় আজ দুপুরে তার মৃত্যু হয়।

নাসির হোসেন আরও জানান, তার দুই বোন দেশের বাইরে থাকেন। তারা ইতোমধ্যে দেশে আসার প্রস্তুতি নিয়েছেন। তার আসার পর আগামী শুক্রবার (৫ মে) বাদ জুমা জানাজার নামাজ শেষে তার মরদেহ হেতেমখাঁ কবরস্থানে বাবা-মায়ের কবরে সমাহিত করা হবে।

কবীর হোসেন বিএনপির প্রার্থী হিসেবে ১৯৯১ থেকে ২০০১ সাল পর্যন্ত তিনবার এমপি নির্বাচিত হন। এর মধ্যে ১৯৯১ ও ১৯৯৬ সালে রাজশাহী-২ এবং ২০০১ সালে রাজশাহী-৫ আসন থেকে নির্বাচিত এমপি ছিলেন। প্রথমে ১৯৯১ সালে রাজশাহী সদর আসন থেকে এমপি নির্বাচিত হয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী এবং পরে তাকে ভূমি প্রতিমন্ত্রী করা হয়।  

তিনি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছিলেন। ২০০৮ সালের নির্বাচনে রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসন থেকে মনোনয়ন পেয়ে আওয়ামী লীগ প্রার্থী মেরাজ উদ্দিন মোল্লাহর কাছে পরাজিত হন প্রবীণ রাজনীতিবিদ কবীর হোসেন।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, মে ০৩, ২০২৩
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।