ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ভাঙ্গায় বিকাশ প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, মে ৬, ২০২৩
ভাঙ্গায় বিকাশ প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেপ্তার

ফরিদপুর: ফরিদপুরের ভাঙ্গা উপজেলা থেকে বিকাশ প্রতারক চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। এসময় তাদের কাছ থেকে ৬টি মুঠোফোন ও ১৮টি সিম জব্দ করা হয়।

 

শনিবার (০৬ মে) সকাল ১১টার দিকে ফরিদপুরের পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ওই প্রতারক চক্রের পাঁচ সদস্যদের গ্রেপ্তারের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করে পুলিশ।

গ্রেপ্তার হওয়া বিকাশ প্রতারণা চক্রের সদস্যরা হলেন- ফরিদপুরের ভাঙ্গা উপজেলার আজিম নগর ইউনিয়নের কর্ণিকান্দা গ্রামের মো. ইব্রাহিম আকন (৩২), মো. ফাইজুল মাতুব্বর (২৭), শাহিনুর মাতুব্বর ওরফে কালু মাতুব্বর (৪০), মো. অনিক সিকদার (২৪) ও লিটু মাতুব্বর ওরফে বদর (৪১)।

এর আগে শুক্রবার (০৫ মে) রাত পৌনে নয়টা থেকে ১১টা পর্যন্ত ফরিদপুরের ভাঙ্গার আজিমনগর ইউনিয়নের কর্ণিকান্দা গ্রামের মো. ইব্রাহিম আকনের বাড়ির উঠান হতে তাদের গ্রেপ্তার করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ ইমদাদ হুসাইন।

লিখিত বক্তব্যে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা পুলিশ এ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে তারা জানায়, তাদের সদস্যরা বিভিন্নভাবে বিভিন্ন জায়গা হতে বিকাশ ও নগদ গ্রাহকদের নম্বর কৌশলে সংগ্রহ করেন। এরপর নিজেদেরকে বিকাশ ও নগদ অফিসের কর্মকর্তা-কর্মচারী পরিচয়ে দিয়ে দেশের বিভিন্ন পর্যায়ের সহজ সরল মানুষদের নিকট ফোন করে সরকারের নির্ধারিত বয়স্ক ভাতা, শিক্ষা সহায়ক উপবৃত্তির টাকা, ঈদ উপলক্ষে বিকাশ ও নগদে অফারের মাধ্যমে বোনাসের টাকা বিকাশ ও নগদের পিন নম্বর বন্ধ করে দেওয়া হবে একাউন্ট সচল রাখার কথা বলে গ্রাহকদের নগদ ও বিকাশের গোপন পিন কোড সংগ্রহ করে দ্রুততম সময়ের মধ্যে মোবাইলে বিভিন্ন নম্বরের অ্যাপসে নগদ টাকা এনে উত্তোলন করে আত্মসাৎ করে।

সংবাদ সম্মেলনে জানানো হয় এ প্রতারক চক্রের সঙ্গে জড়িত আরও আট সদস্যের নাম ও পরিচয় পাওয়া গেছে। তাদেরও গ্রেপ্তারের জন্য অভিযান চালানো হচ্ছে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) শেখ মো. আব্দুল্লাহ বিন কালাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার, সহকারী পুলিশ সুপার (নগরকান্দা সার্কেল) মো. আসাদুজ্জামান শাকিল, নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিরাজ হোসেন, জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল ইসলাম ও গোয়েন্দা পুলিশ ভাঙ্গা জোনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মামুনুর রশিদ।

গোয়েন্দা পুলিশ ভাঙ্গা জোনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মামুনুর রশীদ জানান, এ ব্যাপারে শুক্রবার রাতে ভাঙ্গা থানায় প্রতারণার অভিযোগে একটি মামলা দায়ের করেছেন গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ভাস্কর কুন্ডু।

এ মামলার তদন্তকারী কর্মকর্তা গোয়েন্দা পুলিশের এসআই মো. শফিকুল ইসলাম জানান, গ্রেপ্তার হওয়া পাঁচ প্রতারক দলের সদস্যদের প্রত্যেকের পাঁচ দিন করে রিমাণ্ডের আবেদন জানিয়ে শনিবার বিকালে আদালতে সোপর্দ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, মে ০৬, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।