ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘রাজশাহীর কোনো শিক্ষাপ্রতিষ্ঠান উন্নয়নের বাইরে নেই’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, মে ৮, ২০২৩
‘রাজশাহীর কোনো শিক্ষাপ্রতিষ্ঠান উন্নয়নের বাইরে নেই’

রাজশাহী: শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেছেন, এমন কোনো শিক্ষাপ্রতিষ্ঠান নেই যেখানে উন্নয়নের ছোঁয়া লাগেনি। রাজশাহী শহরের ৯৯ শতাংশ শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করা হয়েছে।

বেশিরভাগ শিক্ষাপ্রতিষ্ঠানই পেয়েছে নতুন বহুতল ভবন। কোনো শিক্ষাপ্রতিষ্ঠানই তাই এখন আর উন্নয়নের বাইরে নেই।

সোমবার (৮ মে) দুপুরে রাজশাহী নগরের ইসলামিয়া কলেজের ছয়তলা ভিত বিশিষ্ট ভবনের প্রথম তলার উদ্বোধন শেষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এর আগে কলেজের স্কাউট দলের পক্ষ থেকে এমপি বাদশাকে গার্ড অব অনারের মাধ্যমে অভিবাদন জানানো হয়।  

অনুষ্ঠানে ফজলে হোসেন বাদশা বলেন, পরিকল্পিত উন্নয়নে রাজশাহীর সব শিক্ষাপ্রতিষ্ঠানের চেহারা বদলে গেছে। তবে উন্নয়ন যেমন প্রয়োজন; তেমনি মানসম্মত শিক্ষাব্যবস্থা গড়ে তোলারও কোনো বিকল্প নেই। এ দুটি বিষয় মাথায় রেখেই আমাদের কাজ করতে হবে। এক্ষেত্রে আমাদের শিক্ষকদের ভূমিকা রাখতে সব থেকে বেশি। শিক্ষানগরী হিসেবে খ্যাত আমাদের শহরের সুনাম ধরে রাখার জন্য যা করণীয় তাই করা হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসলামিয়া কলেজের গভর্নিং বডির সভাপতি ও সাবেক অধ্যক্ষ মুহাম্মদ আমিনুর রহমান।

এছাড়া অনুষ্ঠানে কমেলা হক কলেজের গভর্নিং বডির সভাপতি সৈয়দ ইসফাক আহমেদ, বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষ কামরুজ্জামান, ইসলামিয়া কলেজের অধ্যক্ষ মো. কামরুজ্জামানসহ আরও অনেকে বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, মে ০৮, ২০২৩
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।