ঢাকা, শুক্রবার, ১ ভাদ্র ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

জাতীয়

প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের দুর্নীতি, সতর্ক হতে বলেছে সংসদীয় কমিটি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, মে ২২, ২০২৩
প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের দুর্নীতি, সতর্ক হতে বলেছে সংসদীয় কমিটি

ঢাকা: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের দুর্নীতি প্রতিরোধে বিভিন্ন অধিদপ্তরের ক্রয় এবং নিয়োগ প্রক্রিয়ায় স্বচ্ছতা নিশ্চিত করতে অধিক সতর্ক হতে বলেছে সংসদীয় কমিটি।

সোমবার (২২ মে) জাতীয় সংসদের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ কথা বলা হয়।

কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী শ ম রেজাউল করিম, মো. শহিদুল ইসলাম (বকুল), ছোট মনির, নাজমা আকতার এবং মোছা. শামীমা আক্তার খানম বৈঠকে অংশ নেন।

বৈঠকে ‘চিড়িয়াখানা বিল, ২০২৩’, মিরপুর চিড়িয়াখানা ও সাভারস্থ বিএলআরআই এর কাজের মান উন্নয়ন, মৎস্য সম্পদ উন্নয়নে মাছ ধরার শ্রমিকদের অধিকার সুরক্ষিত করার বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

মিরপুর চিড়িয়াখানা ও সাভারের বিএলআরআই-এর কাজের মান উন্নয়নসহ মন্ত্রণালয়ের দুর্নীতি প্রতিরোধ করতে বিভিন্ন অধিদপ্তরের ক্রয় এবং নিয়োগ প্রক্রিয়া যথাযথ ও স্বচ্ছতা নিশ্চিত করার প্রতি অধিক সতর্কতা অবলম্বনের পরামর্শ দেওয়া হয়েছে।

বৈঠকে বিভিন্ন সময়ে মাছ ধরার নিষেধাজ্ঞার সময় ক্ষুদ্র মৎস্য শ্রমিকদের অধিকার সুরক্ষিত করার সুপারিশ করা হয়। এছাড়া মন্ত্রণালয়ের কাজকর্মে নানাবিধ অভিযোগ ও অনিয়ম পরিহার করে দুর্নীতিমুক্ত পরিবেশ সৃষ্টি করার লক্ষ্যে কমিটির পক্ষ থেকে সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করা হয়।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালায়ের সচিব, বিভিন্ন সংস্থার প্রধান, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, মে ২২, ২০২৩
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।