ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সন্ত্রাসী গ্রেপ্তারে গিয়ে ৩৩ সহকর্মী জীবন দিয়েছেন: র‍্যাব ডিজি

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, জুন ৪, ২০২৩
সন্ত্রাসী গ্রেপ্তারে গিয়ে ৩৩ সহকর্মী জীবন দিয়েছেন: র‍্যাব ডিজি র‌্যাব ডিজি এম খুরশীদ হোসেন

ঢাকা: র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন বলেছেন, আমাদের এলিট ফোর্স র‌্যাব মাদক, সন্ত্রাস, জঙ্গি নির্মূলে কাজ করে যাচ্ছে। এ মাদক বিরোধী অভিযান ও বিভিন্ন সন্ত্রাসী গ্রেপ্তারে গিয়ে আমাদের প্রায় ৩৩ সহকর্মী জীবন বিসর্জন দিয়েছেন।

এছাড়া অঙ্গহানি হয়েছে প্রায় এক হাজার জনের।

রোববার (৪ জুন) বেলা ১১টায় শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে মাদক কারবারির হামলায় আহত র‍্যাব-১২ এর সদস্য পুলিশের এসআই উত্তম কুমার রায়ের খোঁজখবর নিয়ে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি উপস্থিত সাংবাদিকদের বলেন, গত ৩০ মে মেহেরপুর জেলার গাংনী থানা এলাকায় র‍্যাব-১২ এর মাদকবিরোধী অভিযানে ধারাল অস্ত্রের আঘাতে আমাদের র‍্যাব সদস্য উত্তম কুমার রায় আহত হয়। পরে তাকে উদ্ধার করে প্রথমে কুষ্টিয়ার হাসপাতালে তারপর রাজারবাগ পুলিশ লাইন হাসপাতাল পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়। এ ঘটনায় র‍্যাব আত্মরক্ষার্থে গুলি ছুড়লে তিনজন আহত হয়।

র‍্যাব ডিজি আরও বলেন, র‍্যাব সব সময় মাদকবিরোধী অভিযান করে আসছে। সাংবাদিকরা জাতির দর্পণ আপনাদেরও কাছেও আমরা সহযোগিতা চাই যাতে এ মাদক নির্মূল করা যায়। ওই এলাকায় আমাদের মাদকবিরোধী অভিযান চলছে। এখন সময় এসেছে মাদকের বিরুদ্ধে সবাইকে একসঙ্গে এগিয়ে আসার। এ মাদকের ছোবল থেকে আমাদের সন্তানদের বাঁচাতে না পারলে আমরা আগামীতে চাকরি দেওয়ার মতো কোনো লোক পাওয়া যাবে না। এ রকম মাদক, জঙ্গি ও সন্ত্রাসী গ্রেপ্তার অভিযানে গিয়ে আমাদের ৩৩ সহকর্মী জীবন দিয়েছেন এবং একহাজারের বেশি সহকর্মীর অঙ্গহানি হয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মাদকের সঙ্গে যেই জড়িত থাকুক সে জনপ্রতিনিধি হোক বা অন্য কেউ তাদেরকে অবশ্যই আইনের আওতায় আনা হবে।

উত্তম কুমার রায়ের বিষয়ে বলেন, তিনি বার্ন ইনস্টিটিউটের চিকিৎসকদের আন্তরিক চিকিৎসায় বর্তমানে অনেকটা সুস্থ। আগামী কয়েকদিনের মধ্যে তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হবে।

এর আগে তিনি আহত র‍্যাব সদস‍্য এসআই উত্তম রায় শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের ১৪ তলায় ১৪৪০ নাম্বার কেবিনে দেখতে যান।  

এ সময় উপস্থিত ছিলেন, শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ডা. রায়হানা আউয়াল, শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের জাতীয় সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন র‍্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিনসহ র‍্যাবে ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, জুন ০৪, ২০২৩
এজেডএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।