ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কেন্দ্র ভুল করা পরীক্ষার্থীকে বাইকে করে পৌঁছে দিল পুলিশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
কেন্দ্র ভুল করা পরীক্ষার্থীকে বাইকে করে পৌঁছে দিল পুলিশ

রাজশাহী: রাজশাহী মহানগরীতে কেন্দ্র ভুল করা এক পরীক্ষার্থীকে মোটরসাইকেলে করে পৌঁছে দিয়েছে চন্দ্রিমা থানা পুলিশ। এছাড়া ভুল করে প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড কেন্দ্রে না নিয়ে আসা আরও এক পরীক্ষার্থীর প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহ করে যথা সময়ে পরীক্ষার কেন্দ্রে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছে কাশিয়াডাঙ্গা থানা পুলিশ।

 

বৃহস্পতিবার (১৭ আগস্ট) এইচএসসি পরীক্ষার প্রথম দিন ছিল। পরীক্ষা শুরুর পর পুলিশ বিপদে পড়া দুই এইচএসসি পরীক্ষার্থীর দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে।

রাজশাহী মহানগরীর চন্দ্রিমা থানার পুলিশ পরিদর্শক (ওসি-তদন্ত) মামুনুর রশিদ জানান, হাজি জমির উদ্দিন সাফিনা মহিলা কলেজের এক শিক্ষার্থীর কেন্দ্র ছিল রাজশাহী সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজ। কিন্তু সে ভুলক্রমে চলে যায় রাজশাহী শিক্ষাবোর্ড সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজে। সেখানে রোল নম্বর খোঁজাখুজির এক পর্যায়ে ভুল বুঝতে পারলেও অনেক সময় অতিবাহিত হয়ে যায়। বিষয়টি কর্তব্যরত পুলিশ সদস্যদের নজরে এলে তাকে জানানো হয়। তখন তিনি নিজেই ওই পরীক্ষার্থীকে তার মোটরসাইকেলে করে রাজশাহী সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজে পরীক্ষা শুরুর আগেই পৌঁছে দেন।

এদিকে রাজশাহী মহানগরীর কাশিয়াডাঙ্গা থানা এলাকার এভার গ্রিন মডেল কলেজের এক পরীক্ষার্থী ভুলক্রমে তার প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে না নিয়ে রাজশাহী কোর্ট কলেজ পরীক্ষা কেন্দ্রে চলে আসে। সেখানে প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড ছাড়া তাকে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে না দিলে বিষয়টি কাশিয়াডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামানের নজরে আসে। পরে তিনি নিজ দায়িত্বে ওই বিপদগ্রস্ত পরীক্ষার্থীর প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহ করে নিয়ে এসে পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করে দেন।  

এ পৃথক দুটি ঘটনায় পরীক্ষার্থী ও তাদের অভিভাবকরা আবেগাপ্লুত হন এবং রাজশাহী মেট্রোপলিটন পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সংশ্লিষ্ট কর্মকর্তাদের ধন্যবাদ জানান।  

এর আগে পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে নির্বিঘ্নে যাতায়াতের জন্য আরএমপির ট্রাফিক বিভাগ ও ক্রাইম বিভাগগুলোকে সম্মিলিতভাবে কার্যকরী ব্যবস্থা গ্রহণ করার জন্য নির্দেশ দেন আরএমপি কমিশনার বিপ্লব বিজয় তালুকদার।

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।