ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজশাহীতে শোক-শ্রদ্ধায় আইভি রহমানকে স্মরণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৩
রাজশাহীতে শোক-শ্রদ্ধায় আইভি রহমানকে স্মরণ

রাজশাহী: রাজশাহীতে শোক ও শ্রদ্ধায় আওয়ামী লীগ নেত্রী আইভি রহমানকে স্মরণ করা হচ্ছে।  

বৃহস্পতিবার (২৪ আগস্ট) সকাল থেকে আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠন বিভিন্ন কর্মসূচি পালন করছে।

২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিণী, বাংলাদেশ আওয়ামী লীগের প্রয়াত মহিলাবিষয়ক সম্পাদিকা ও বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের প্রয়াত সভাপতি শহীদ আইভি রহমানের মৃত্যুবার্ষিকী স্মরণে সকাল সাড়ে ১০টায় মহানগরীর কুমারপাড়ায় থাকা আওয়ামী লীগ কার্যালয়ে শহীদ আইভি রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। এখানে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর তিনি রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামালসহ মহানগর অন্যান্য নেতাদের সঙ্গে নিয়ে শহীদ আইভি রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। পুষ্পার্ঘ্য অর্পণ শেষে সেখানে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য আখতার জাহান, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, ডা. তবিবুর রহমান শেখ, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, আহসানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আসলাম সরকার, দপ্তর সম্পাদক মাহাবুব-উল-আলম বুলবুল, প্রচার সম্পাদক দিলীপ কুমার ঘোষ, কৃষিবিষয়ক সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মুসাব্বিরুল ইসলাম, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক জিয়া হাসান আজাদ হিমেল, ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক ফিরোজ কবির সেন্টু, ধর্মবিষয়ক সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ, মহিলাবিষয়ক সম্পাদিকা ইয়াসমিন রেজা ফেন্সি, শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক ওমর শরীফ রাজিব, শ্রম সম্পাদক আব্দুস সোহেল, সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক কামারউল্লাহ সরকার কামাল, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডা. ফ ম আ জাহিদ, কোষাধ্যক্ষ হাবিবুল্লাহ ডলার, সদস্য নজরুল ইসলাম তোতা, হাবিবুর রহমান বাবু, শাহাব উদ্দিন, আব্দুস সালাম প্রমুখ।

এছাড়া দিনটি স্মরণে আলোচনা সভা ও কালো ব্যাজ ধারণসহ বিভিন্ন কর্মসূচি পালন করছে আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠন।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৩
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।