ঢাকা, শুক্রবার, ১১ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

স্বাধীনতাবিরোধী অপশক্তি এখনও তৎপর: আসাদুজ্জামান নূর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৩
স্বাধীনতাবিরোধী অপশক্তি এখনও তৎপর: আসাদুজ্জামান নূর

নীলফামারী: নীলফামারী-২ (সদর) আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর বলেছেন, মানুষ আর বিএনপি-জামায়াতের দুঃশাসনের দিকে ফিরে যেতে চায় না। আগামী নির্বাচনে ঐতিহাসিক জয়ের মধ্য দিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে এ দেশের জনগণ আবারো সরকার গঠনের দায়িত্ব দেবেন।

 

তিনি বলেন, স্বাধীনতাবিরোধী অপশক্তি এখনও তৎপর রয়েছে। আগামী নির্বাচন ঘিরে তারা নানা ষড়যন্ত্র করছে। এদের বিরুদ্ধে সতর্ক থাকতে হবে।  

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দুপুরে নীলফামারী সরকারি কলেজের সম্প্রসারিত ঊর্ধ্বমুখী ছাত্রী নিবাস ও একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

নীলফামারী সরকারি কলেজের অধ্যক্ষ দিদারুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন কলেজের উপাধ্যক্ষ মো. মাহবুব উর রহমান, অধ্যাপক তরিকুল ইসলাম, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. হাজেরুল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ প্রমুখ।

আসাদুজ্জামান নূর বলেন, পৃথিবীতে যত দেশ উন্নত হয়েছে, সেসব দেশের ছেলে-মেয়েরা সমান তালে লেখাপড়া শিখে সমান তালে চাকাক করে, ব্যবসা বাণিজ্য করে, কল কারখানায় কাজ করে তাদের দেশকে এগিয়ে নিয়েছে উল্লেখ করে ছাত্রীদের উদ্দেশে বলেন, আমাদের দেশে মোট জনসংখ্যার ৫২ শতাংশ মেয়ে। মেয়েরা যদি ঘরে বসে থাকে, তাহলে এতবড় একটা শক্তি দেশের কোনো কাজে আসবে না। তোমরা ধান চাষ করবা না, কল কারখানায় কাজ করবা না, তোমরা চাকরি করবা না তা হলে ওই ৪৮ শতাংশ পুরুষ মানুষ দিয়ে দেশ আগাতে পারবে না।  

জেলা শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. হাজেরুল ইসলাম জানান, এক কোটি নয় লাখ টাকা ব্যয়ে কলেজের চার তলা বিশিষ্ট ছাত্রী নিবাসের ৫ম তলা ঊর্ধ্বমুখী সম্প্রসারণ এবং এক কোটি ৭২ লাখ টাকা ব্যয়ে তিন তলার একাডেমিক ভবনের চতুর্থ ও পঞ্চম তলা ঊর্ধ্বমুখী সম্প্রসারণ করা হয়েছে। কাজ দুটি শুরু হয় ২০২১ সালে।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।