ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪৩১, ১৬ অক্টোবর ২০২৪, ১২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ডিআরইউর সদস্যদের ‘হেপাটাইটিস বি’ ভাইরাসের টেস্ট অনুষ্ঠিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৩
ডিআরইউর সদস্যদের ‘হেপাটাইটিস বি’ ভাইরাসের টেস্ট অনুষ্ঠিত

ঢাকা: রিপোর্টার্স ইউনিটি ও রোটারীর ডিস্ট্রিক্ট গর্ভনরের (৩২৮১) যৌথ উদ্যোগে ডিআরইউ সংগঠনের সদস্যদের জন্য ‘হেপাটাইটিস বি’ ভাইরাসের টেস্ট অনুষ্ঠিত হয়েছে।  

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) ডিআরইউর সাগর-রুনি মিলনায়তনে এই টেস্টের আয়োজন করা হয়।

সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই টেস্ট অনুষ্ঠিত হয়।

ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেলের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন রোটারীর ডিস্ট্রিক্ট গভর্নর (৩২৮১) মো. আশরাফুজ্জামান নান্নু।  

উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ডিআরইউর সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, কল্যাণ সম্পাদক তানভীর আহমেদ। এতে আরও উপস্থিত ছিলেন ডিআরইউর সহ-সভাপতি দীপু সারোয়ার, অর্থ সম্পাদক সাখাওয়াত হোসেন সুমন, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামাল উদ্দিন সুমন, ক্রীড়া সম্পাদক মো. মাহবুবুর রহমান, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মিজান চৌধুরী, আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ নঈমুদ্দীন, কার্যনির্বাহী কমিটির সদস্য কিরণ শেখ ও এস এম মোস্তাফিজুর রহমান (সুমন)।

এছাড়াও রোটারীর ডিস্ট্রিক্ট সেক্রেটারি লায়লারোজি, ডিস্ট্রিক্ট ফেলোশিপ চেয়ারম্যান আতিকুর রহমান, গভর্নর ক্লাব প্রেসিডেন্ট আশরাফুল ইসলাম সুমন, প্রোগ্রাম কো-অর্ডিনেটর ইলমুল হক সজীবসহ ২২টি রোটারী ক্লাবের প্রেসিডেন্টরা উপস্থিত ছিলেন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) প্রায় তিন শতাধিক সদস্য ও তাদের পরিবারের সদস্যদের ‘হেপাটাইটিস বি’ ভাইরাসের টেস্ট করানো হয়। রোটারী হেপাটাইটিস নির্মূল প্রকল্পের অংশ হিসেবে এতে কারিগরি সহযোগিতা করে পপুলার ডায়াগনস্টিক সেন্টার।

সদস্যদের অনুরোধে শুক্রবার (২০ অক্টোবর) ডিআরইউর সদস্য এবং তাদের পরিবারের সদস্যদের জন্য ‘হেপাটাইটিস বি’ ভাইরাসের পরীক্ষা করানো হবে বলে জানিয়েছেন সংগঠনের কল্যাণ সম্পাদক তানভীর আহমেদ। এদিন সকাল ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এই পরীক্ষা চলবে।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৩
টিএ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।