ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

তাপদাহ: ট্রাফিক পুলিশকে স্বস্তি দিতে ডিএমপি কমিশনারের অনন্য উদ্যোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৪
তাপদাহ: ট্রাফিক পুলিশকে স্বস্তি দিতে ডিএমপি কমিশনারের অনন্য উদ্যোগ

ঢাকা: বৈশাখের তীব্র গরমের মধ্যেও খোলা আকাশের নিচে দায়িত্ব পালন করছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগের পুলিশ সদস্যরা। নগরীর যানজট নিরসনে ও মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে নিরলসভাবে কাজ করছেন ট্রাফিক বিভাগের সদস্যরা।

এই বৈশাখের খরতাপে রাস্তায় দীর্ঘক্ষণ রোদে দাঁড়িয়ে থাকা ট্রাফিক সদস্যরা হিটস্ট্রোকসহ পানি শূন্যতা, মাথাব্যথা ও শারীরিক দুর্বলতায় ভোগেন। তীব্র গরমে দায়িত্বরত সব ট্রাফিক পুলিশ সদস্যদের স্বস্তি দিতে এক অনন্য উদ্যোগ নিয়েছেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান।

কমিশনারের নির্দেশনায় ডিএমপির আটটি ট্রাফিক বিভাগের সব পুলিশ সদস্যদের মধ্যে বিশুদ্ধ খাবার পানি ও খাবার স্যালাইন সরবরাহ করা হচ্ছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) ট্রাফিক বিভাগের দায়িত্বরত সব সদস্যদের মধ্যে এসব সামগ্রী বিতরণ করা হয়। এই তীব্র তাপদাহ যতদিন থাকবে ততদিন চলবে এই কার্যক্রম।

এ বিষয়ে ট্রাফিক রমনা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. সোহেল রানা বাংলানিউজকে জানান, এই অসহনীয় গরমে রাস্তায় ডিউটি করা সত্যিই কষ্টকর। কমিশনার স্যার এই উপলব্ধি থেকে ট্রাফিকের সব পুলিশ সদস্যদের জন্য বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইনের ব্যবস্থা করেছেন। এজন্য তার প্রতি আমরা কৃতজ্ঞ। তার এই উদ্যোগ এই তীব্র গরমের মধ্যেও দায়িত্ব পালনে আরও উদ্বুদ্ধ করবে।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৪
এসজেএ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।