ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিএনপি নেতার পক্ষে আ.লীগ এমপির ভোট চাওয়ার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২০ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
বিএনপি নেতার পক্ষে আ.লীগ এমপির ভোট চাওয়ার অভিযোগ

নীলফামারী: নীলফামারীর জলঢাকা পৌরসভার উপ–নির্বাচনে বহিষ্কৃত বিএনপি নেতার পক্ষে ভোট চাওয়ার অভিযোগ উঠেছে স্থানীয় সংসদ সদস্য সাদ্দাম হোসেন পাভেলের বিরুদ্ধে। এ ব্যাপারে জেলা নির্বাচন কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেন জলঢাকা পৌরসভা উপ–নির্বাচনে মেয়র পদে নারিকেল প্রতীকের প্রার্থী নাসিব সাদিক হোসেন নোভা।

অভিযোগে তিনি উল্লেখ করেন, সংসদ সদস্য সাদ্দাম হোসেন পাভেল নির্বাচনে বিএনপি নেতা (বহিষ্কৃত) রেল ইঞ্জিন প্রতীকের প্রার্থীর পক্ষে বিভিন্ন মাধ্যমে ভোটারদের ওপর চাপ সৃষ্টি করছেন। যার ফলে আমার কর্মী ও সাধারণ ভোটারের মাধ্যমে বিভ্রান্তি দেখা দিয়েছে। এতে করে সাধারণ ভোটারেরা ভোট প্রদানে উৎসাহ হারিয়ে ফেলছে। অভিযোগের বিষয়ে জানতে নীলফামারী–৩ আসনের সংসদ সদস্য সাদ্দাম হোসেন পাভেলের ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে তিনি কল রিসিভ করেননি। পরে এসএমএস পাঠিয়েও সাড়া মেলেনি।

অভিযোগ পাওয়ার কথা জানিয়ে জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করে দেখা হচ্ছে।

উল্লেখ্য, দলীয় সিদ্ধান্ত অমান্য করে নীলফামারীর জলঢাকা পৌরসভার মেয়র পদে উপ–নির্বাচনে অংশ নেওয়ায় উপজেলা বিএনপির সভাপতি ফয়সাল ফাহমিদ চৌধুরী কমেটকে বহিষ্কার করেছে দলটি। গত ২৪ এপ্রিল বিএনপির কেন্দ্রীয় কমিটিরসহ দপ্তর সম্পাদক মো. তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত চিঠিতে বহিষ্কারের বিষয়টি জানানো হয়।

নির্বাচন অফিস সূত্রমতে, উপ নির্বাচনে মেয়র পদে তিনজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, প্রয়াত সাবেক পৌর মেয়র উপজেলা কৃষক লীগের সভাপতি ইলিয়াস হোসেন বাবুলের ছেলে আওয়ামী লীগ সমর্থিত নাসিব সাদিক হোসেন নোভা (নারিকেল গাছ), জলঢাকা উপজেলা বিএনপির বহিষ্কৃত সভাপতি ফাহমিদ ফয়সাল চৌধুরী কমেট (রেল ইঞ্জিন) ও বাংলাদেশ জামায়াতে ইসলামী জলঢাকা উপজেলা শাখার আমির ও বর্তমান জেলা কমিটির সুরা ও কর্মপরিষদ সদস্য প্রভাষক সাদের হোসেন (মোবাইল ফোন)।

গত ২০ জানুয়ারি জলঢাকা পৌর মেয়র ইলিয়াস হোসেন বাবুল হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা গেলে পদটি শূন্য ঘোষণা করে তফসিল ঘোষণা করে ইসি। আগামী রোববার (২৮ এপ্রিল) ১৮টি ভোটকেন্দ্রে ইভিএমের মাধ্যমে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১১১৭ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।