ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

বান্দরবানে পরিবহন ধর্মঘট, ভোগান্তিতে যাত্রীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৫ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৪
বান্দরবানে পরিবহন ধর্মঘট, ভোগান্তিতে যাত্রীরা

বান্দরবান: মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে বৃহত্তর চট্টগ্রাম বাস মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকে বান্দরবানে ৪৮ ঘণ্টার ধর্মঘট শুরু হয়েছে।

ধর্মঘটের কারণে চট্টগ্রাম, কক্সবাজার, রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান জেলার সাথে সকল রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

৪৮ ঘণ্টার ধর্মঘটের কারণে সকাল থেকে কোনো গণপরিবহন বান্দরবান জেলা সদর ছেড়ে যায়নি।

তবে সিএনজি চালিত অটোরিকশা, জিপ গাড়ি ও ভাড়ায় চালিত মাইক্রোবাসে করে অনেকে নিজ নিজ গন্তব্যে যাচ্ছেন। রোববার (২৮ এপ্রিল) ভোর থেকেই গণপরিবহন চলাচল বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা।

বান্দরবান বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক সুব্রত দাশ ঝন্টু জানান, বৃহত্তর চট্টগ্রাম বাস মালিক ঐক্য পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী ৪৮ ঘণ্টার ধর্মঘটের প্রথম দিন আজ। ধর্মঘটের কারণে বান্দরবান-চট্টগ্রাম ও কক্সবাজার সড়কের সকল বাস চলাচল বন্ধ রাখা হয়েছে।

গত ২২ এপ্রিল চট্টগ্রামের কাপ্তাই সড়কে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থীকে শাহ-আমানত নামে একটি বাস চাপা দিলে ঘটনাস্থলে তাদের মৃত্যু হয়। এ ঘটনাকে কেন্দ্র করে শিক্ষার্থীরা বাস ভাঙচুর ও একটি বাসে আগুন ধরিয়ে দেন।

এ ঘটনার প্রতিবাদে রোববার ভোর থেকে ৪৮ ঘণ্টার ধর্মঘট শুরু করে বৃহত্তর চট্টগ্রাম বাস মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। ভোর ৬টা থেকে শুরু হয়ে এ ধর্মঘট চলবে পরবর্তী ৪৮ ঘণ্টা অর্থাৎ মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত।

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৪
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।