ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

বারুদের বিস্ফোরণে উড়ে গেল যুবকের চোখ-হাতের আঙুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, মে ২৪, ২০২৪
বারুদের বিস্ফোরণে উড়ে গেল যুবকের চোখ-হাতের আঙুল

ফরিদপুর: জেলায় একটি রিকশা গ্যারেজে বারুদের বিস্ফোরণে শামীম হোসেন (১৮) নামে এক যুবক মারাত্মকভাবে আহত হয়েছেন। বিস্ফোরণে ওই যুবকের ডান চোখ, ডান হাতের দুটি আঙ্গুল এবং কনুইয়ের মাংস শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে গিয়েছে।

শুক্রবার (২৪ মে) বিকেল ৪টার দিকে শহরের চরকমলাপুর এলাকায় এ ঘটনা ঘটে।

আহত শামীমকে উদ্ধার করে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত শামীম হোসেন জেলার সালথা উপজেলার লক্ষণদিয়া গ্রামের মঙ্গল মোল্যার ছেলে এবং চরকমলাপুর জোড়া ব্রিজ সংলগ্ন জনৈক মনির হোসেনের রিকশা গ্যারেজের কর্মচারী।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, মনির হোসেনের রিকশা গ্যারেজে হঠাৎ বিস্ফোরণের আওয়াজ শুনতে পান স্থানীয়রা। তখন তারা শামীমকে আহত অবস্থায় দেখতে পেয়ে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। বোমা তৈরির সময় পাইপের মধ্যে বিস্ফোরক জাতীয় কিছু ঢোকানোর সময় এ বিস্ফোরণ ঘটেছে বলে ধারণা করছেন স্থানীয়রা। তবে পুলিশ সেটি নিশ্চিত করতে পারেনি। সেখানে বোমা তৈরির কোনো আলামত পায়নি পুলিশ। বিস্ফোরণের সময় শামীমের ডান চোখ, ডান হাতের দুটি আঙ্গুল এবং কনুইয়ের মাংস বিচ্ছিন্ন হওয়ার ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।  

বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসানুজ্জামান বলেন, আসলেই কি ঘটেছিল তা তদন্ত করে দেখা হচ্ছে। ঘটনাস্থল থেকে বোমা তৈরির কোনো সরঞ্জাম পাওয়া যায়নি। তাই বোমা তৈরি করা হচ্ছিল কি-না সেটি নিশ্চিত হওয়া যাচ্ছে না। তবে ওই যুবক সম্ভবত পাইপের মধ্যে বিস্ফোরক জাতীয় কিছু ঢুকাচ্ছিলেন। আমরা তেমন কিছু আলামত পেয়েছি। আহত শামীমকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, মে ২৪, ২০২৪
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।