ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

অবৈধ সম্পদ ভোগ করা যায় না: মামুনুর রশীদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৩ ঘণ্টা, মে ২৪, ২০২৪
অবৈধ সম্পদ ভোগ করা যায় না: মামুনুর রশীদ

ঢাকা: নাট্যজন মামুনুর রশীদ বলেছেন, সাবেক আইজিপি বেনজীর আহমেদের সব সম্পদ জব্দ করার নির্দেশ দিয়েছে সরকার। যদি তাই হয় তাহলে এ সম্পদ করে কী লাভ? এ অবৈধ সম্পদ ভোগ করা যায় না।

শুক্রবার (২৪ মে) রাতে রাজধানী পল্লবীর সেকশন-১১ এর ঋদ্বিষ্ট গ্যালারিতে লেকচার ওয়ার্কশপে তিনি এ কথা বলেন।  

‘ঋদ্ধজনে আলোকিত হই’ এ শিরোনামে মিরপুর সাংস্কৃতিক ঐক্য ফোরাম এ লেকচার ওয়ার্কশপের আয়োজন করে।

মামুনুর রশীদ বলেন, তাহলে আমরা মূল্যবোধের দিক থেকে কোন দিকে যাচ্ছি। একটা ভয়াবহ সংকট। একটা অর্থনীতিবাদ সমাজ গড়ে উঠেছে। যে সমাজের চালিকাশক্তি হচ্ছে অর্থ ও সম্পদ। কিন্তু এ সম্পদ ভোগ করতে পারছে না।  

এমপি আনার হত্যার বিষয়ে তিনি বলেন, এমপি আনারের ব্যবসায়িক অংশীদারের সঙ্গে বিরোধ চলছিল। সে তাকে হত্যা করে। খণ্ড-বিখণ্ড করে একটা বাক্সের মধ্যে ঢুকিয়ে দিয়েছে। তার মরদেহ কলকাতার পুলিশ খুঁজে পাচ্ছে না।  

মামুনুর রশীদ বলেন, অবৈধ সম্পদ ভোগ করা যায় না। আজ থেকে ৬০ বছর আগে ঘুষখোর বলে পরিচিত মানুষদের ঘৃণা করত। তাদের ছেলে-মেয়েদের বিয়ে হতো না।  

তিনি আরও বলেন, বাংলাদেশ স্বাধীন হয়েছে। অন্য একটা রাষ্ট্রকে যুদ্ধে পরাজিত করেছে। আমরা অন্য ব্যবস্থাকে পরাজিত করেছি কিন্তু মূল্যবোধ তৈরি করতে পারিনি। আমাদের সমাজটা সেই জায়গায় নেই। যে সমাজ মূল্যবোধ শিক্ষা দেয়। যে সমাজের ভয়ে আমি খারাপ কাজ করবো না, সেই সমাজটা আমরা তৈরি করতে পারলাম না। সংস্কৃতির বড় শক্তি হচ্ছে সমাজ।  

শহীদুল শ্যাননের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- মিরপুর সাংস্কৃতিক ঐক্য ফোরাম সভাপতি আবুল খায়ের, সাধারণ সম্পাদক মাহবুব আলম শাহীন প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২৩২২ ঘণ্টা, মে ২৪, ২০২৪
এমএমআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।