ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ঈদের দ্বিতীয় দিন বিনোদন কেন্দ্রগুলোতে দর্শনার্থীদের ভিড়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, জুন ১৮, ২০২৪
ঈদের দ্বিতীয় দিন বিনোদন কেন্দ্রগুলোতে দর্শনার্থীদের ভিড়

ঢাকা: কোরবানির মাংস কাটা-রান্নাসহ নানা কারণে ঈদের দিন ঘর থেকে বের হয়নি রাজধানীবাসী। যার কারণে বিনোদন কেন্দ্রগুলোতে তেমন একটা ভিড় ছিল না।

তবে ঈদের দ্বিতীয় দিন অনেকেই ঘুরতে বের হওয়ায় রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে বেড়েছে দর্শনার্থীদের ভিড়।

মঙ্গলবার (১৮ জুন) ঈদুল আজহার দ্বিতীয় দিন বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার, বঙ্গবন্ধু সামরিক জাদুঘর ও চন্দ্রিমা উদ্যানসহ বিভিন্ন বিনোদন কেন্দ্র ঘুরে এমন চিত্র দেখা যায়।

সাধারণত কোরবানির ঈদের দিন সকাল বেলা কোরবানির পশুর মাংস কাটাকাটি ও বিকেলে রান্না-বান্না, খাওয়া-দাওয়া করে মানুষ ক্লান্ত থাকে। যে কারণে ওইদিন মানুষ তেমন একটা ঘর থেকে বের হয় না। তবে ঈদের দ্বিতীয় দিন তেমন কাজ না থাকায় মানুষ পরিবার-পরিজন নিয়ে ঘুরতে বের হন। যার কারণে আজ ঈদের দিনের তুলনায় বিনোদন কেন্দ্রগুলোতে দর্শনার্থীদের ভিড় বেশি দেখা গেছে।

এছাড়া ঈদের দিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার ও বঙ্গবন্ধু সামরিক জাদুঘর বন্ধ ছিল। যার কারণে অনেককে এ দুই বিনোদন কেন্দ্র ঘুরতে এসে ফিরে যেতে হয়েছে। তবে আজ এ স্থান দুটি খোলা থাকায় অনেকে ঘুরতে এসেছেন।

পরিবার নিয়ে গাবতলী থেকে বঙ্গবন্ধু সামরিক জাদুঘরে ঘুরতে এসেছেন ব্যবসায়ী রুহুল আমিন। তিনি বাংলানিউজকে বলেন, গতকাল মাংস কাটাকাটি করে আর বের হওয়ার সময় পাইনি। তাই আজ স্ত্রী, শ্যালিকা ও ছেলে-মেয়েদের নিয়ে ঘুরতে বের হয়েছি। সামরিক জাদুঘরে আগে আসা হয়নি। তাই এ ঈদে এখানে ঘুরতে এসেছি।

ঈদের ছুটিতে সিলেট থেকে ঢাকায় আত্মীয়ের বাড়িতে বেড়াতে এসেছেন ব্যাংকার জ্যোতিষ দাস। ঈদের দিন ছোট ছেলে ও স্ত্রীকে নিয়ে ফ্যান্টাসি কিংডমে ঘুরেছেন। আজ এসেছেন নভোথিয়েটার ঘুরতে। তিনি বলেন, আগে কখনও নভোথিয়েটারে আসিনি। এখানে মহাকাশ সম্পর্কে অনেক কিছু জানার আছে। তাই দুই ছেলেকে ঘুরাতে নিয়ে এসেছি।

নভোথিয়েটার ও সামরিক জাদুঘরের পাশাপাশি চন্দ্রিমা উদ্যানেও অনেকে ঘুরতে এসেছেন। সবুজের সমারোহে কেউ বসে গল্প করছেন, কেউ ছবি তুলছেন। তেমনই একজন জিনিয়া ইসলাম। থাকেন মোহাম্মদপুরে। বান্ধবীদের নিয়ে চন্দ্রিমা উদ্যান ঘুরতে এসেছেন তিনি। জিনিয়া বাংলানিউজকে বলেন, ঘরের কাছে এ জায়গাটি খুবই সুন্দর। গাছপালায় ভরা। প্রতিবছরই ঈদের সময় বান্ধবীদের নিয়ে এখানে ঘুরতে আসি। খুবই ভালো লাগছে।

চন্দ্রিমা উদ্যানে পেয়ারা বিক্রি করেন রাশেদ। তিনি বলেন, গতকাল তেমন মানুষ ঘুরতে আসেনি। আজ সকালেও একেবারে ফাঁকা ছিল। তবে বিকেলে অনেকে এসেছেন এখানে ঘুরতে।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, জুন ১৮, ২০২৪
এসসি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।