ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

জাতীয়

অপারেটরদের কাছে পাওনা ১২ হাজার কোটি টাকা দ্রুতই আদায় হবে: পলক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
অপারেটরদের কাছে পাওনা ১২ হাজার কোটি টাকা দ্রুতই আদায় হবে: পলক

ঢাকা: দেশের চারটি মোবাইল ফোন অপারেটরের কাছে প্রায় ১২ হাজার কোটি টাকা পাওনা দ্রুতই আদায় করা যাবে বলে আশা প্রকাশ করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

মঙ্গলবার (১৬ জুলাই) সচিবালয়ে গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম আয়োজিত বিএসআরএফ সংলাপ অনুষ্ঠানে অংশ নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

 

মোবাইল অপারেটরদের কাছে বিটিআরসি এবং জাতীয় রাজস্ব বোর্ডের পাওনা আদায় প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, চারটি মোবাইল অপারেটরের কাছে বেশ কিছু পাওনা আছে। তার প্ররিমাণ প্রায় ১২ হাজার কোটি টাকা। এটা নিয়ে গতকাল এনবিআর চেয়ারম্যান এবং বিটিআরসি চেয়ারম্যানের সাথে কথা বলেছি। আজকে বিকেলে মোবাইল নেটওয়ার্ক অপারেটর এবং বিটিআরসির প্রতিনিধিকে এনবিআরে পাঠাবো। কোনটা কোনটা বিচারধীন এবং কোনটা কোনটা আদালতের বাইরে আমরা সেটেলড করতে পারি এবং কোনটায় কোন মোবাইল অপারেটরের প্রস্তাব কী আছে- এগুলো বিবেচনায় নিয়ে আমরা বিটিআরসির এখতিয়ার কতটুকু আছে, দেখা যাচ্ছে যে ১২ হাজার কোটি টাকা আমরা পাই তা ১২ বছর দরে পাওনা আছে। সেটার আবার একটা ইন্টারেস্ট আছে। এটা কি এখনই আমরা সেটেলড করে বনিবনা করতে পারি তাহলে আমাদের লাভ হবে না ১২ বছর যদি পিছায়ে যাই তাহলে লাভ হবে? এটা নিয়ে আমি আপনাদেরও (সাংবাদিক) মতামত চাই। কারণ এটা প্রকাশ্যে আলোচনায় এলে তখন আর প্রশ্ন থাকবে না।

পলক বলেন, এটা নিয়ে আমরা বিটিআরসি, এনবিআর আন্তরিক আছি। আমার আত্মবিশ্বাস আমরা এই টাকাটা দ্রুত আদায় করতে পারবো।

সংলাপে সভাপতিত্ব করেন বিএসআরএফ'র সভাপতি ফসিহ উদ্দীন মাহতাব এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মাসউদুল হক।  

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা,জুলাই ৭, ২০১৪
এমআইএইচ/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।