ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪৩১, ১৮ আগস্ট ২০২৪, ১২ সফর ১৪৪৬

জাতীয়

শহীদ আলফ্রেড সরেন হত্যার বিচার দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
শহীদ আলফ্রেড সরেন হত্যার বিচার দাবি

রাজশাহী: ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নেতা আলফ্রেড সরেন হত্যাকাণ্ডের ২৪ বছর অতিবাহিত হলেও বিচার সম্পন্ন না হওয়ায় নিরাপত্তা ও ন্যায়বিচার প্রতিষ্ঠায় শঙ্কা প্রকাশ করেছেন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী জনগণ। সব প্রান্তিক মানুষের মানবাধিকার নিশ্চিত করতে আলফ্রেড সরেনের হত্যার ন্যায় বিচার প্রতিষ্ঠা করারও দাবি জানিয়েছেন তারা।

রোববার (১৮ আগস্ট) সকালে জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটি নওগাঁ জেলার মহাদেবপুর উপজেলা ভীমপুর গ্রামে বীর শহীদ আলফ্রেড সরেনের সমাধিতে শ্রদ্ধা জানায়। তারা সমাধিস্থলে শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন। এর আগে শোক পদযাত্রা বের করা হয়। এছাড়া স্বরসতীপুরে সংক্ষিপ্ত সমাবেশও অনুষ্ঠিত হয়। ওই সমাবেশ থেকে এসব দাবি জানান ক্ষুদ্র নৃগোষ্ঠীর নেতারা।

জাতীয় আদিবাসী পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সূভাষ চন্দ্র হেমব্রমের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক নকুল পাহান, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) নওগাঁ জেলা সমন্বয়ক জয়নাল আবেদিন মুকুল, জাতীয় আদিবাসী পরিষদের কেন্দ্রীয় সদস্য ও মহাদেবপুর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক যোগেশ উরাঁও, কেন্দ্রীয় সদস্য ও নিয়ামতপুর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক অজিত কুমার মুন্ডা, মহাদেবপুর উপজেলা সহ-সভাপতি সুশিল কুজুর, পোরশা উপজেলা কমিটির সাধারণ সম্পাদক আইচন পাহান, পত্নীতলা উপজেলা কমিটির সাধারণ সম্পাদক পরেশ টুডু, আদিবাসী ছাত্র পরিষদ নওগাঁ জেলা কমিটির চঞ্চল পাহান ও সাংগঠনিক সম্পাদক পলাশ পাহান।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
এসএস/ জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।