ঢাকা, সোমবার, ৩ ভাদ্র ১৪৩১, ১৯ আগস্ট ২০২৪, ১৩ সফর ১৪৪৬

জাতীয়

চাকরিচ্যুত পুলিশ সদস্যদের দাবি নিয়ে ৪ প্রতিনিধির সঙ্গে বৈঠকে আইজিপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৬ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
চাকরিচ্যুত পুলিশ সদস্যদের দাবি নিয়ে ৪ প্রতিনিধির সঙ্গে বৈঠকে আইজিপি

ঢাকা: সামান্য কারণে বিভাগীয় মামলা, বে-আইনি আদেশ না শোনা, ডোপ টেস্টের নামে ফাঁদ, ছুটি না দেওয়ায় তর্ক করাসহ নানা কারণে গত ১৫ বছরে চাকরিচ্যুত হওয়া হাজারো পুলিশ সদস্য অবস্থান নিয়েছে সদর দপ্তরের প্রধান ফটকের সামনে।

এক দফা এক দাবি, নির্বাহী আদেশে চাকরি ফেরতে দেওয়ার স্লোগান তুলে পুলিশ সদর দপ্তরের প্রধান ফটকসহ দুটি গেট বন্ধ করে আইজিপিসহ সকল কর্মকর্তাদের অবরুদ্ধ করে অবস্থান নিয়েছেন তারা।

রোববার (১৮ আগস্ট) দুপুর ১২টা অবস্থান নেয় চাকরিচ্যুত পুলিশ সদস্যরা। তাদের দাবি, নির্বাহী আদেশে চাকরি পুনর্বহাল। বিশেষ করে, অভিযোগের পর আদালতে ও বিভাগীয় তদন্তে নির্দোষ প্রমাণিত হওয়া সত্ত্বেও যারা চাকরি হারিয়েছেন তাদের অনতিবিলম্বে চাকরি বহালের দাবি আন্দোলনরত পুলিশ সদস্যদের।

এরপর রোববার (১৮ আগস্ট) সন্ধ্যা ৭টার দিকে পুলিশ সদর দপ্তরের ভেতর থেকে চারজন ঊর্ধ্বতন কর্মকর্তা আন্দোলনরত চাকরিচ্যুত পুলিশ সদস্যদের সঙ্গে সাক্ষাত করেন।

পুলিশ সদর দপ্তরে কর্মরত এডিশনাল ডিআইজি কামরুল ইসলাম বলেন, বর্তমানে যিনি আইজিপি তিনি অতীতের কোনো আইজিপির মত নন। তিনি আপনাদের দাবির ব্যাপারে ওয়াকিবহাল। আপনাদের দাবি তিনি শুনেছেন। এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

ডিআইজি আরও বলেন, চাকরি হারানো নানা কারণ ছিল। কার কি কারণে চাকরি গেছে তা বিশ্লেষণ করতে হবে। অহেতুক কারও চাকরি গেলে অবশ্যই তারা চাকরি ফেরত পাবেন, তবে এজন্য একটা প্রসিডিউর রয়েছে। এজন্য আইজিপি মহোদয় আপনাদের সঙ্গে বসে কথা বলতে চান। তবে সবাই না গিয়ে আপনাদের মধ্য থেকে দুইজন প্রতিনিধি আইজিপি সঙ্গে বৈঠক করবেন আপনাদের দাবি সেখানে উপস্থাপন করবেন। পরবর্তীতে আন্দোলনরত চাকরি হারা পুলিশ সদস্যদের পক্ষ থেকে চারজন সদস্য পাঠানোর ব্যাপারে অনুরোধ করা হয়।

সেটি মেনে নিলে আন্দোলনরত পুলিশ সদস্যদের পক্ষ থেকে চারজন সমন্বয়কের দায়িত্ব নিয়ে ভেতরে প্রবেশ করেন। সর্বশেষ খবর অনুযায়ী আইজিপির সঙ্গে তাদের বৈঠক চলছে।

বাংলাদেশ সময়: ২৩২৫ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
এসজেএ/এমজে

 
 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।