ঢাকা, সোমবার, ৩ ভাদ্র ১৪৩১, ১৯ আগস্ট ২০২৪, ১৩ সফর ১৪৪৬

জাতীয়

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন

হতাহতদের সহায়তায় সোমবার মেডিকেল টিম ঘোষণা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫১ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
হতাহতদের সহায়তায় সোমবার মেডিকেল টিম ঘোষণা

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): সারা দেশে আহতদের সহায়তা ও নিহত পরিবারের ক্ষতিপূরণ নিশ্চিত করতে সোমবার (১৯ আগস্ট) একটি কেন্দ্রীয় মেডিকেল টিম ঘোষণা করবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। ‘বাংলাদেশ হেলথ অ্যান্ড ওয়েল বিং’ নামে এই কমিটিতে প্রধান হিসেবে থাকবেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সহ-সমন্বয়ক নাহিদা বুশরা।

রোববার (১৮ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন কেন্দ্রীয় সমম্বয়ক তরিকুল ইসলাম।

তিনি জানান, আগামীকাল মন্ত্রণালয় থেকে অনুমতি পাওয়ার পর এই কমিটির সদস্যদের নাম প্রকাশ করা হবে। কমিটিতে তিনি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক সমাজসেবা সম্পাদক আখতার হোসেন উপদেষ্টা হিসেবে থাকবেন। সোমবার যে কমিটি ঘোষণা করা হবে, তারা মন্ত্রণালয়ের সাথে সমন্বয়ক করে কাজ করবেন।

তরিকুল ইসলাম বলেন, এতদিন আমাদের অফিসিয়াল কোনো কেন্দ্রীয় মেডিকেল টিম ঘোষণা হয়নি। তবে নাহিদা বুশরাসহ একটি দল গত একমাস থেকে সমন্বয়কদের সাথে কাজ করেছেন। তারা এই কমিটিতে রয়েছেন। আমাদের এই দলটি মন্ত্রণালয়ের সাথে যুক্ত হয়ে সরেজমিনে গিয়ে উপস্থিত হবে। প্রত্যেক বিভাগীয় মেডিকেল কলেজে যাবে। প্রয়োজনে জেলা শহরের সদর হাসপাতালে যাবে। আন্দোলনের শুরু থেকে জরুরি টিম গঠন করে মেডিকেল কলেজের যেসব শিক্ষার্থীরা অংশ নিয়েছিল তারা আমাদেরকে সেচ্ছাসেবী দেবে। জেলা-উপজেলায় আন্দোলনে যারা আহত-নিহত আছেন, তাদের সঠিক তথ্য যেন আমাদের কাছে আসে।

তিনি আরও বলেন, যারা ইতোমধ্যে চিকিৎসা নিয়ে চলে গেছেন, তারাও সহায়তার আওতায় আসবেন। তাদের নাম হাসপাতালে রেজিস্টার্ড আছে। আমরা সে তথ্যগুলো নেব এবং মন্ত্রণালয় আমাদেরকে এই কাজে সহায়তা করবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আখতার হোসেন, নাহিদা বুশরা এবং বাংলাদেশ হেলথ অ্যান্ড ওয়েল বিংয়ের সদস্য আব্দুল্লাহ ইবনে হানিফ আরিয়ান, ডা. আতাউর রহমান রাজীব ও ডা. মনিরুজ্জামান।

বাংলাদেশ সময়: ২৩৫১ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
এমজে

 
 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।