ঢাকা, সোমবার, ৩ ভাদ্র ১৪৩১, ১৯ আগস্ট ২০২৪, ১৩ সফর ১৪৪৬

জাতীয়

ময়মনসিংহে সাবেক এমপিসহ আ. লীগের ৬০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০১ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৪
ময়মনসিংহে সাবেক এমপিসহ আ. লীগের ৬০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

ময়মনসিংহ: ময়মনসিংহ-৬ (ফুলবাড়ীয়া) আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল মালেক সরকারসহ আওয়ামী লীগের ৬০০ নেতাকর্মীর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা ও দণ্ডবিধি আইনে মামলা হয়েছে।

রোববার (১৮ আগস্ট) দুপুরে বিএনপি নেতা ওমর ফারুক বাদি হয়ে জেলার ফুলবাড়ীয়া থানায় এ মামলাটি দায়ের করেন।

এর আগে, ছাত্র-জনতার গণঅভ্যূত্থানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগের আগের দিন বিকেলে ফুলবাড়িয়া পৌর সদরে বৈষম্যবিরোধী আন্দোলনকারীসহ বিএনপি নেতাকর্মীদের সাথে আওয়ামী লীগ নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় হামলা ও ভাচুরের ঘটনাও ঘটে।

ফুলবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহা. রাশেদুজ্জাজামান খবরের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ৪ আগস্ট হামলা ভাংচুরের ঘটনায় বিশেষ ক্ষমতা আইন ও দণ্ডবিধি আইনে সাবেক এমপিসহ ৯৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও অন্তত ৫০০ জনকে আসামি করে এই মামলাটি দায়ের হয়েছে।  

মামলায় সাবেক সংসদ সদস্য আব্দুল মালেক সরকার, উপজেলা চেয়ারম্যান হারুন অর রশিদ, পৌরসভার মেয়র গোলাম কিবরিয়া, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমদাদুল হক সেলিমসহ মোট ৫৯৭ জন আসামি করেন বাদি।

বাংলাদেশ সময়: ০১০০ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৪
এমজে

 
 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।