ঢাকা, সোমবার, ৪ ভাদ্র ১৪৩১, ১৯ আগস্ট ২০২৪, ১৩ সফর ১৪৪৬

জাতীয়

বৈষম্য দূর না করলে রাজশাহী বেতারে কর্মবিরতির হুঁশিয়ারি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৪
বৈষম্য দূর না করলে রাজশাহী বেতারে কর্মবিরতির হুঁশিয়ারি

রাজশাহী: কর্মক্ষেত্রে বৈষম্য দূর না করলে রাজশাহী বেতারে কর্মবিরতির হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

সোমবার (১৯ আগস্ট) বেলা ১১টার দিকে বাংলাদেশ বেতার, রাজশাহী কেন্দ্রের সামনে আয়োজিত এক মানববন্ধন কর্মসূচি থেকে এমন হুঁশিয়ারি দেওয়া হয়।

এ সময় ব্যাচভিত্তিক পদোন্নতি দেওয়াসহ উপ-সচিব পদে ন্যায্যতার ভিত্তিতে পদোন্নতি, তথ্য ক্যাডার একীভূতকরণ, প্রস্তাবিত নন-ক্যাডার নিয়োগবিধি বাতিলপূর্বক অভিন্ন নিয়োগবিধি প্রণয়ন ও বাস্তবায়ন এবং অনিয়মিত শিল্পীদের স্থায়ীকরণসহ বেশ কিছু দাবি জানানো হয়।

বাংলাদেশ বেতার রাজশাহীর বৈষম্যবিরোধী সমন্বয়ক কমিটির উদ্যোগে অনুষ্ঠিত এই মানববন্ধন কর্মসূচি চলাকালে ‘ব্যাচভিত্তিক প্রমোশন চাই, বৈষম্যের অবসান চাই’, ‘তথ্য ক্যাডারে বিভাজন, সমতার লঙ্ঘন’ ও ‘ক্যডার সার্ভিসে ন্যূনতম তৃতীয় গ্রেডে পদোন্নতি নিশ্চিত করতে হবে’ ইত্যাদি লেখা প্ল্যাকার্ড প্রদর্শন করেন অংশগ্রহণকারীরা।

এছাড়া কর্মসূচিতে প্রস্তাবিত নন-ক্যাডার নিয়োগবিধি ফেরতপূর্বক বৈষম্যহীন কর্মচারীবান্ধব এক অভিন্ন নিয়োগবিধি সাত কর্মদিবসের মধ্যে প্রণয়ন ও বাস্তবায়ন, সচিবালয়ের ন্যায় পদ-পদবি বাস্তবায়ন এবং ব্লক পদে পদোন্নতি ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়। অন্যথায় কঠোর কর্মসূচিসহ অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে যাওয়ার হুমকি দেওয়া হয়। মানববন্ধন কর্মসূচির মাধ্যমে বেতারের কর্মকর্তা-কর্মচারীদের সকল বঞ্চনার অবসানে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আহ্বান জানানো হয়।

রাজশাহী বেতারের আঞ্চলিক পরিচালক হাসান আক্তার, আঞ্চলিক বার্তা নিয়ন্ত্রক সুলতানা পারভীন, উপ-আঞ্চলিক প্রকৌশলী মমতাজ পারভীনসহ কেন্দ্রের সব স্তরের কর্মকর্তা-কর্মচারী আজকের এই মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৪
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।