ঢাকা, মঙ্গলবার, ১২ ভাদ্র ১৪৩১, ২৭ আগস্ট ২০২৪, ২১ সফর ১৪৪৬

জাতীয়

ঝিনাইদহে পালানোর সময় ছাত্র হত্যা মামলার আসামি আটক 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৯ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৪
ঝিনাইদহে পালানোর সময় ছাত্র হত্যা মামলার আসামি আটক 

ঝিনাইদহ: ঝিনাইদহের মহেশপুর উপজেলার সীমান্ত দিয়ে ভারতে পালানোর সময় বৈষম্যবিরোধী আন্দোলনে ছাত্র হত্যা মামলার আসামি ঢাকা মহানগর যুবলীগের সহ-সভাপতি হাজি আবু তাহেরের ছেলে তারেক আহমেদ অনিককে (৩৪) আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।  

সোমবার (২৬ আগস্ট) রাত ১১টার দিকে সাংবাদিকদের ই-মেইল বার্তার মাধ্যমে এতথ্য নিশ্চিত করেছে বিজিবি।

 

অনিক ঢাকা ৩৮ নম্বর ওয়াড যুবলীগের একজন কর্মী। তার নামে বাড্ডা থানাসহ চারটি মামলা রয়েছে বলে জানিয়েছে বিজিবি।

জানা যায়, অনিক সীমান্ত দিয়ে ভারতে পালিয়ে যাচ্ছে, এমন সংবাদে ঝিনাইদহের মহেশপুর বিজিবির ৫৮ ব্যাটালিয়নের একটি চৌকস টহল দল ২৬ আগস্ট রাত আনুমানিক ১০টার সময় সীমান্ত নিকটবর্তী মাটিলা গ্রামের মো. জাহাঙ্গীর রহমানের বাঁশ বাগানের মধ্যে অবস্থান নেয়।  

গোয়েন্দা সূত্রে আরও জানা যায়- অনিক বাঁশ বাগান দিয়ে ভারতে চলে যাবে এমন খবরে মহেশপুর সীমান্ত এলাকায় বিজিবি আরও তিনটি বিশেষ টহল দল নিযুক্ত করে। এছাড়াও আগে থেকেই সব বিওপিতে কিলার অনিকের বিষয়ে রেড অ্যালার্ট জারি করা হয়েছিল। এলাকা তল্লাশি করে মাটিলা হামিদুরের মেহগনি বাগানে বিজিবির টহল দল কিলার অনিককে আটক করে।

বিজিবি আরও জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় যুবলীগের সঙ্গে তার সম্পৃক্ততা এবং ঢাকায় সংঘটিত সাম্প্রতিক ছাত্র হত্যা এবং বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছে।

মঙ্গলবার আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হবে বলে জানান বিজিবির পক্ষ থেকে।

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।