ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

সিলেট কেন্দ্রীয় কারাগারে গলায় লুঙ্গি পেঁচিয়ে কয়েদির মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৪ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৪
সিলেট কেন্দ্রীয় কারাগারে গলায় লুঙ্গি পেঁচিয়ে কয়েদির মৃত্যু

সিলেট: সিলেট কেন্দ্রীয় কারাগারে ফজল আমিন (৫৮) নামে এক কয়েদির মরদেহ উদ্ধার করা হয়েছে।
 
শুক্রবার (৩০ আগস্ট) বিকেল সাড়ে ৪টায় দিকে গলায় লুঙ্গি পেঁচানো অবস্থায় তার মরদেহ উদ্ধার করা হয়।

তাকে উদ্ধার করে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
 
নিহত ফজল আমিন সুনামগঞ্জ জেলার মধ্যনগর থানার নিশ্চিন্তপুর গ্রামের দৃমন খাঁ’র ছেলে। হাজতি (নম্বর-৩৯/২৪) ফজল আমিন একটি হত্যা মামলায় কারাগারে ছিলেন। তবে কারা কর্তৃপক্ষের দাবি তিনি মানসিকভাবে অসুস্থ ছিলেন।
 
এ বিষয়ে সিলেট কেন্দ্রীয় কারাগারের জেল সুপার হালিমা খাতুন ও জেলার মো. সাখাওয়াত হোসেনকে একাধিকবার মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তারা ফোন রিসিভ করেননি।
 
কারা সূত্র জানায়, গত ৩ আগস্ট ফজল আমিনকে চিকিৎসার জন্য সুনামগঞ্জ থেকে সিলেট কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়। শুক্রবার বিকালে কারাগারে নিজের পরিধানের লুঙ্গি গলায় পেঁচিয়ে আত্মহত্যার চেষ্টা করেন। কারাগার কর্তৃপক্ষ দ্রুত তাকে উদ্ধার করে ওসমানী হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
 
সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক সৌমিত্র চক্রবর্তী বলেন, বিকেল সাড়ে ৪টার দিকে ওই হাজতিকে হাসপাতালে মৃত অবস্থায় নিয়ে আসা হয়। তাকে হাসপাতালের মর্গে রাখা হয়েছে। ময়না তদন্তের পর তার মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।
 
বাংলাদেশ সময়: ০৭৩৪ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৪
এনইউ/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।