ঢাকা, সোমবার, ২৫ ভাদ্র ১৪৩১, ০৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ভারতের প্রতিরক্ষামন্ত্রীকে হুঁশিয়ার করলেন জয়নুল আবদিন ফারুক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২৪
ভারতের প্রতিরক্ষামন্ত্রীকে হুঁশিয়ার করলেন জয়নুল আবদিন ফারুক

ঢাকা: ইন্ডিয়ার প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এর উদ্দেশ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক বলেছেন, আপনি হিন্দুস্থানের রাজা হতে পারেন কিন্তু বাংলাদেশের কিছুই না। বাংলাদেশ নিয়ে কটূক্তি করবেন এদেশের জনগণ এটা মেনে নেবে না।

সোমবার (৯ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ জাতীয়তাবাদী মোটর চালক দলের উদ্যোগে খুনি হাসিনার দোসররা এখনো রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ পদে বহাল থাকার প্রতিবাদে এবং দ্রব্যমূল্য বৃদ্ধির সিন্ডিকেট হোতাদের চিহ্নিত করে গ্রেফতারের দাবিতে এক অবস্থান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

জয়নুল আবদিন ফারুক বলেন, তিনি (হাসিনা) বাংলাদেশের গণতন্ত্র হরণ করে অসংখ্য মায়ের বুক খালি করেছে। ইলিয়াস আলী চৌধুরী আলমসহ অসংখ্য বিএনপি নেতাকে গুম করেছে সেই শেখ হাসিনা আজ আর নেই। ভারতে পালিয়ে গেছে। তাই আজ আমরা স্বাধীন। স্বাধীনভাবে কথা বলতে পারি।  

তিনি বলেন, আজ শেখ হাসিনা নাই। তারপরও কেন আমাদের রাজপথে দাঁড়াতে হবে? কারণ আমাদের ভয় হয়। শেখ হাসিনার ১৬ বছর শাসনে বাংলাদেশের অর্থ লুটপাট করে বিদেশে পাচার করেছে। গরিব দুঃখীর পেটে লাথি মেরেছে। তার দোসর বিভিন্ন জায়গায় এখনো প্রতিষ্ঠিত তারা আবার ষড়যন্ত্র করার চেষ্টা করছে। তাই অন্তর্বর্তীকালীন সরকার কে বলবো তারা যেন আবার সুযোগ নিয়ে বাংলাদেশের মানুষদেরকে শোষণ না করে।  

বিরোধী দলের সাবেক এই চিফ হুইপ বলেন, হিন্দুস্থানের প্রতিরক্ষা মন্ত্রী আপনি হিন্দুস্থানের রাজা হতে পারেন। কিন্তু বাংলাদেশের কিছুই না। আপনি বাংলাদেশ নিয়ে কটূক্তি পূর্ণ কথা বলবেন বাংলাদেশের জনগণ এটা মেনে নেবে না। পূর্বে কখনো মানেনি এখনো মানবে না। আপনি বাংলাদেশকে বাজারে রূপান্তরিত করবেন সেটা হবে না। আপনি এটা শেখ হাসিনার গোলামের সরকার পান নাই। এটা কিন্তু আবু সায়ীদের রক্তের সরকার। ছাত্র জনতা গণ আন্দোলনের সরকার। এ সরকারকে অবহেলা করার কিছু নাই।  

অন্তর্বর্তীকালীন সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, আওয়ামী লীগের দোসররা এখনো বিভিন্ন অধিদপ্তর মন্ত্রণালয় স্বপদে বহাল আছে। তারা এখনো থাকে কি করে। অবিলম্বে তাদের ব্যবস্থা করুন।  

অবস্থান কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন বিএনপি'র ধর্ম বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম জামান, মৎস্যজীবী দলের সদস্য ইসমাইল হোসেন সিরাজী,মোটরচালক দলের প্রতিষ্ঠাতা সভাপতি সেলিম রেজা বাবু, সাধারণ সম্পাদক মোহাম্মদ শিপন বাঁকাউলসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা,সেপ্টেম্বর ৯,২০২৪
ইএসএস/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad