ঢাকা, সোমবার, ২৫ ভাদ্র ১৪৩১, ০৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

সচিবালয়ে মুগ্ধর ভাই স্নিগ্ধ, আপ্লুত উপদেষ্টা শারমীন  

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২৪
সচিবালয়ে মুগ্ধর ভাই স্নিগ্ধ, আপ্লুত উপদেষ্টা শারমীন  

ঢাকা: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত মীর মাহফুজুর রহমান মুগ্ধর ভাই মীর মাহবুবুর রহমান স্নিগ্ধ সচিবালয়ে এলে সমাজকল্যাণ এবং মহিলা ও শিশু বিষয়ক উপদেষ্টা শারমীন এস মুরশিদের আবেগাপ্লুত হয়ে যান।  

সোমবার (৯ সেপ্টেম্বর) মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অর্ন্তবর্তীকালীন সরকারের এক মাস পূর্তিতে সমাজকল্যাণ মন্ত্রণালয় হতে গৃহীত ব্যবস্থাদি ও স্বল্পমেয়াদি ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় স্নিগ্ধ দেখা করতে এলে এক আবেগঘন পরিবেশ তৈরি হয়।

 

বিকেল সাড়ে তিনটার দিকে সম্মেলন কক্ষে চেয়ারে বসা উপদেষ্টার পেছন থেকে এসে একটি ছেলে বলেন, আমি মুগ্ধ। উপদেষ্টা সঙ্গে সঙ্গে চেয়ার ছেড়ে উঠে তাকে জড়িয়ে ধরেন। এসময় আবেগ তাড়িত হয়ে পড়েন উপদেষ্টা। তার গলা থেকে আর কথা বেরোয়নি। হল ভর্তি উপস্থিতি তখন অনেকেই দাঁড়িয়ে যান। খানিক পর উপদেষ্টা স্নিগ্ধর কাছে তার পরিবারের খোঁজ খবর নেন। তার মাথায়, গালে হাত বুলিয়ে দেন শারমীন মুরশিদ।  

এরপর উপদেষ্টা স্নিগ্ধকে তার ব্যক্তিগত মোবাইল নম্বর দেন। তার সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেন। স্নিগ্ধ যে কাজের জন্য এসেছে তা দ্রুত করে দেওয়ার জন্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নির্দেশনা দেন তিনি।  

পরে সমাজকল্যাণ উপদেষ্টা ব্রিফিং করেন।  

এ সময় তিনি বলেন, আন্দোলনকারী বাচ্চাদের স্বপ্ন পূরণে আমরা প্রতিজ্ঞাবদ্ধ। সেই কথাটি কিন্তু আমরা কেউ এক মুহূর্তের জন্য ভুলি না। আপনারা লক্ষ্য করে দেখবেন স্নিগ্ধ যখন এখানে ঢুকলো, আমাদের মুগ্ধর জমজ ভাই, আমি তো আবেগ নিয়ন্ত্রণ করতে পারিনি, আমি জানি অনেকেই হয়তো পারেননি। আমাদের চোখের সামনে ভেসে ওঠে কি চরম আত্মত্যাগ এই বাচ্চাগুলো দিয়েছে।  

কোটা সংস্কার আন্দোলনে গত ১৮ জুলাই মুগ্ধ গুলিবিদ্ধ হয়ে মৃত্যুবরণ করেন। তিনি আন্দোলনে আসা শিক্ষার্থীদের পানি পান করিয়েছেন। ‘পানি লাগবে, পানি’- একথা অনেকের হৃদয় ছুঁয়ে গেছে।  

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২৪
এমআইএইচ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।